ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পিছিয়ে গেল ‘পদ্মাবতী’র মুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৪, ২০ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:৪৬, ২০ নভেম্বর ২০১৭

পিছিয়ে গেল ‘পদ্মাবতী’ সিনেমার মুক্তি। আগামী ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল দীপিকা পাডুকোন, রণবীর সিং ও শাহিদ কাপুর অভিনীত ‘পদ্মাবতী’র। কিন্তু সিনেমার নির্মাতারা জানিয়েছেন, নির্ধারিত দিনে হচ্ছে না সিনেমাটির মুক্তি। সেন্সর বোর্ড থেকে প্রশংসাপত্র পেলে মুক্তির দিন ঘোষণা করা হবে বলে জানান নির্মাতারা।

সিনেমার শ্যুটিংয়ের দিন থেকে শুরু করে মুক্তির আগে পর্যন্ত- সবসময় প্রচারের কেন্দ্রবিন্দুতে থেকেছে ‘পদ্মাবতী’। রাজপুত রাণি পদ্মিনী (পদ্মাবতী) সঙ্গে দিল্লির বাদশা আলাউদ্দিন খলজির রোমান্টিক স্বপ্নদৃশ্য দেখানো হয়েছে এই অভিযোগে বিক্ষোভ দেখাতে শুরু করে রাজপুত কারনি সেনা। ক্রমশ সেই বিক্ষোভ দানা বাঁধে। রাজস্থানের পর গুজরাট, উত্তর প্রদেশ, মুম্বই ও দিল্লিতে ছড়িয়ে পড়ে বিক্ষোভের আঁচ। সিনেমা মুক্তির দিন আন্দোলনের ডাক দেয় কারনি সেনা। এমনকি সিনেমার অভিনেত্রী দীপিকা পাডুকোনকে দেওয়া হয় প্রাণনাশের হুমকি। সব মিলিয়ে গত কয়েকদিন ধরে ‘পদ্মাবতী’কে নিয়ে সরগরম ভরত জুড়ে।

‘পদ্মাবতী’কে নিয়ে চলা বিতর্কের মাঝেই সেন্সর বোর্ডের কাছে সিনেমার প্রশংসাপত্র পাওয়ার আবেদন করেন নির্মাতারা। কিন্তু সেই আবেদনপত্র অসম্পূর্ণ থাকায় নির্মাতাদের কাছে সিনেমাটি ফেরত পাঠায় বোর্ড।

সেন্ট্রাল বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, ১৬ নভেম্বর প্রশংসাপত্রের আবেদন জানান পদ্মাবতীর নির্মাতারা। সব কাগজ দেখার পর তাঁরা জানিয়ে দেন, আবেদন অসম্পূর্ণ। তাঁদের ত্রুটি সংশোধন করে আবারও আবেদন জানাতে হবে।

এরই মাঝে খবর আসে, সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার আগে ‘পদ্মাবতী’র স্পেশাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করেন সিনেমার পরিচালক সঞ্জয় লীলা বনসালী। তাতে অসন্তুষ্ট হন নয়া বোর্ড সভাপতি প্রসূন যোশী। তবে সিনেমার নির্মাতার জানান, নতুন করে তারা সিনেমার জন্য প্রশংসাপত্র চেয়ে আবেদন করবেন। এরপরই সিনেমাটি মুক্তির দিন ঘোষণা করা হবে।

সূত্র : কলকাতা টুইন্টিফোর

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি