ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

পিয়ন পদে ৩৭০০ পিএইচডি ডিগ্রিধারীর আবেদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৪, ৩ সেপ্টেম্বর ২০১৮

ভারতের উত্তর প্রদেশ রাজ্য পুলিশের টেলিকম শাখায় পিয়ন পদে চাকরি করার জন্য ৬২টি পদের বিপরীতে ৯৩ হাজার ৫০০ জন প্রার্থী আবেদনপত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে ৩৭০০ পিএইচডি ডিগ্রিধারী প্রার্থী এই পদে চাকরির জন্য আবেদন করেছেন। যদিও নিয়োগ বিজ্ঞপ্তিতে এই পদের সর্বনিম্ন শিক্ষাগত যোগ্যতা পঞ্চম শ্রেণি পাস চাওয়া হয়েছে।

পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেছেন, গত ১৬ আগস্ট আবেদনের তারিখ শেষ হওয়ার পর ৬২টি পদের বিপরীতে তারা ৯৩ হাজার ৫০০ আবেদন পেয়েছেন। স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রিধারীদের পাশাপাশি আবেদনকারীদের মধ্যে এমবিএ (ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন) ও বিটেক (ব্যাচেলর অব টেকনোলজি) প্রার্থীও রয়েছেন। আবেদনকারীদের মধ্যে মাত্র ৭৪০০ জনের শিক্ষাগত যোগ্যতা পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত।

সংস্থাটি বলছে ৫০ হাজারের বেশি স্নাতক, ২৮ হাজার স্নাতকোত্তর ও ৩৭০০ পিএইচডি ডিগ্রিধারী প্রার্থী পিয়ন পদে চাকরির জন্য আবেদন করেছেন। বিপুল সংখ্যক অধিক যোগ্যতা সম্পন্ন প্রার্থীর আবেদন পাওয়ায় পরীক্ষা পদ্ধতি বদলানোর কথা ভাবছে সংশ্লিষ্ট দফতর।

এদিকে বিপুল সংখ্যক অধিক যোগ্যতা সম্পন্ন প্রার্থীর পিয়ন পদে আবেদনের প্রবণতার জন্য বাজারে চাকরির অভাবকেই দায়ী করছেন পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।তাছাড়া পিয়ন পদের হলেও চাকরিটি পূর্ণকালীন সরকারি আর শুরুতেই বেতন ২০ হাজার রুপি।

পুলিশের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি-টেলিকম) পিকে তেওয়ারি বলেন, এটা বেশ ভালো যে বেশি যোগ্যতা সম্পন্ন মানুষ আমাদের বিভাগে কাজ করবেন। তিনি বলেন, ‘আমরা তাদের দিয়ে অন্য কাজও করাবো। প্রযুক্তিগত দক্ষতা সম্পন্নরা দ্রুত প্রমোশন পাবেন আর দফতরের সম্পদ বলে বিবেচিত হবেন’।

এমএইচ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি