ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

প্যান্টে লাগানো ১৪ লাখ টাকার স্বর্ণের আস্তরণ, আটক ১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭, ৩১ আগস্ট ২০২১

গলিত স্বর্ণের প্রলেপ লাগানো সেই জিন্সের প্যান্ট

গলিত স্বর্ণের প্রলেপ লাগানো সেই জিন্সের প্যান্ট

বিমানবন্দরের লাউঞ্জে যুবককে অদ্ভুতভাবে হাঁটতে দেখেই সন্দেহ হয়েছিল এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তাদের। সঙ্গে সঙ্গেই ওই যুবককে আটক করা হয়। কিন্তু তল্লাশি চালিয়ে প্রথমে কিছুই পাওয়া যায়নি তার কাছ থেকে। তবুও খটকা থেকেই যায় অফিসারদের মনে। এরপর ওই যুবকের জিন্সের প্যান্টে তল্লাশি চালাতে গিয়ে ধরা পড়ে গেল সমস্ত জারিজুরি।

পুলিশ সূত্রে জানা যায়, ওই যুবকের জিন্সের প্যান্টে গলানো স্বর্ণের আস্তরণ লেপে দেয়া হয়েছিল। এরপরে সেখান থেকে ৩০২ গ্রাম স্বর্ণ বাজেয়াপ্ত করেন এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারা। যার বাজারমূল্য প্রায় ১৪ লক্ষ টাকা। এরপরেই অভিযুক্ত ওই যুবককে গ্রেফতার করা হয়।

ঘটনাটি ঘটেছে ভারতের কেরালার কান্নুর আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমানবন্দরের ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারা গোপন সূত্রে খবর পান যে, বিমানবন্দর দিয়ে সোনা পাচার করা হচ্ছে। সেইমতো তাঁরা চারদিকে কড়া নজরদারি শুরু করেন। তখনই বিমানবন্দরের ভিতরে এক ব্যক্তির আচরণ দেখে সন্দেহ হয় কর্মকর্তাদের।

তদন্তকারীরা মনে করছেন, জিন্সের প্যান্টে স্বর্ণ নিয়ে যাওয়ার কৌশল অভিনব ঠিকই। তবে একেবারেই নতুন নয়। এই ধরণের একটি ঘটনা অমৃতসরেও ঘটেছিল। সেখানেও ঠিক একই কায়দায় স্বর্ণ পাচারের চেষ্টা করেছিল এক ব্যক্তি। অবশ্য জিন্সের বদলে অন্তর্বাসকে স্বর্ণ পাচারের মাধ্যম হিসাবে ব্যবহার করেছিল ওই অভিযুক্ত। অবশেষে প্রায় ৭৮ লক্ষ টাকার সোনা বাজেয়াপ্ত করেছিলেন তদন্তকারী কর্মকর্তারা। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি