ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

প্যারিসে আইএস এর হামলায় পুলিশ সদস্য নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৬, ২১ এপ্রিল ২০১৭

ফ্রান্সের প্যারিসে জঙ্গি গোষ্ঠি আইএস এর হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে দুইজন। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়। হামলাকারী আগে থেকেই গোয়েন্দাদের নজরদারিতে ছিলো বলে জানিয়েছে পুলিশ।

আবারো আক্রান্ত ফ্রান্সের রাজধানী প্যারিস। এবার জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছে এক পুলিশ সদস্য। আহত হয়েছে দুজন।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ন’টার দিকে মধ্য প্যারিসের চ্যাম্পস এলিসিস এলাকায় পুলিশের বাসের পাশে একটি গাড়ি এসে থামে। গাড়ি থেকেই নেমেই এলোপাতাড়ি গুলি ছুঁড়ে হামলাকারী। এক পুলিশ কর্মকর্তাকে হত্যার পর হামলাকারী অন্য পুলিশ সদস্যদের গুলি করে পালানোর চেষ্টা করে। পরে পুলিশের গুলিতে নিহত হয় সে।

পুলিশ বলছে, ৩৯ বছর বয়সী ওই হামলাকারী আগে থেকেই গোয়েন্দাদের নজরদারিতে ছিলো। ২০০০ সালের শুরুর দিকে পুলিশকে গুলি করার অপরাধে কযেক বছর কারাভোগ করে সে। হামলার দায় স্বীকার করে আইএস জানিয়েছে, আবু ইউসুফ আল বালজিকি ওই হামলা চালিয়েছে।

হামলার পরপরই সার্বিক পরিস্থিতি নিয়ে দেশটির প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ কথা বলেন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। পুরো জাতি নিরাপত্তা বাহিনীর সঙ্গে রয়েছে বলে জানান তিনি।

হামলায় নিন্দা জানিয়ে ফ্রান্সের পাশে থাকার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিন্দা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী, জার্মান চ্যান্সেলরসহ বিশ্বনেতারা।

আরও দেখুন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি