ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

প্রিন্স উইলিয়ামের বড় ছেলেকে হত্যার ষড়যন্ত্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ১ জুন ২০১৮

ব্রিটিশ রাজপুত্র প্রিন্স উইলিয়ামের চার বছরের শিশু সন্তান প্রিন্স জর্জকে হত্যার ষড়যন্ত্রের কথা স্বীকার করেছে ইসলামিক স্টেটের (আইএস) এক সমর্থক। দু সপ্তাহ ধরে বিচার চলাকালে রশিদ বৃহস্পতিবার দোষ স্বীকার করেন। এদিকে আগামী ২৮ জুন আদালত তার সাজা ঘোষণা করবেন বলে জানা গেছে।

ব্রিটিশ সিংহাসনের তৃতীয় উত্তরাধিকারী প্রিন্স জর্জ গত বছর অক্টোবরে দক্ষিণ-পশ্চিম লন্ডনের বিয়াত্রিসা থমাস স্কুলে ভর্তি হওয়ার পরই তাকে হত্যার টার্গেট করার আহ্বান জানিয়েছিলেন রশিদ। সে সময় আইএস এর এক টেলিগ্রাম মেসেজিং সার্ভিসে স্কুলের সামনে প্রিন্স জর্জের ছবির ওপর ডানপাশে মুখোশ পরা দুই জিহাদির মুখ বসিয়ে একটি ছবি প্রকাশ করেন রশিদ। এরপর স্কুলের পূর্ণ ঠিকানা দিয়ে একটি পোস্টে তিনি লেখেন, “এমনকি রাজপরিবারকেও ছেড়ে দেওয়া হবে না। স্কুল আগেভাগেই শুরু হল।”

রশিদ প্রথম থেকে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে আসলেও পরে উলউইচ ক্রাউন কোর্টে বিচারের সময় হঠাৎ করেই দোষ স্বীকার করেন। তার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকান্ডের প্রস্তুতি নেওয়া, সন্ত্রাসে উৎসাহ দেওয়া, সন্ত্রাস সম্পর্কিত প্রকশনার বিস্তার ঘটানোর মতো আরো কয়েকটি অভিযোগ আছে। এ অভিযোগগুলোও রশিদ স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

সূত্র: ইন্ডিপেনডেন্ট
এমসে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি