ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

প্রিন্স হ্যারি ও মেগানের বিয়ের অপেক্ষায় কয়েক কোটি মানুষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭, ১৯ মে ২০১৮

আর কিছু সময় পরেই ‘রাজকুমারী’ হতে যাচ্ছেন মেগান মার্কেল। প্রিন্স হ্যারির সঙ্গে আজ তাঁর বিয়ে। আর রাজকীয় এই বিয়ের অপেক্ষায় পৃথিবীর প্রায় কয়েক কোটি মানুষ।

ব্রিটিশ রাজ পরিবার নিয়ে বিশ্বব্যাপী উৎসাহ উদ্দীপনার পারদ সবসময়ই থাকে ওপরের দিকে। ব্রিটিশ সাম্রাজ্য সেই অর্থে না থাকলেও ব্রিটিশ কলোনীর অন্তুর্ভুক্ত ছিল এমন অনেক দেশে এখনও ব্রিটিশ রাজ পরিবারকে অনেক সম্মানের আসনে রাখা হয়। যেমন অস্ট্রেলিয়ায় কোনো রাষ্ট্রপতি নেই। ব্রিটেনের রানীই তাদের রাষ্ট্র প্রধান।

আর তাই প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের মধ্যেকার বিয়ে দেখার জন্য মুখিয়ে আছেন রাজপরিবারের কয়েক কোটি ভক্ত।

ইংল্যান্ড সময় দুপুর ১টায় বিয়ে সম্পন্ন হ্যারি ও মেগানের। এর আগে দুপুর ১২টা থেকে শুরু হবে বিয়ের আনুষ্ঠানিকতা। সেসময়েই উইন্ডসর ক্যাসেলে প্রবেশ করবেন মেগান মার্কেল। ক্যাসেলের সেন্ট জর্জ গীর্জায় অনুষ্ঠিত হবে এই বিয়ে।

প্রিন্স হ্যারির বাবা ও প্রয়াত প্রিন্সেস ডায়ানার স্বামী প্রিন্স চার্লসের হাত ধরে বিয়ের মঞ্চে যাবেন মেগান। তাঁর বাবা থমাস মর্কেল চিকিৎসার কারণে মেক্সিকোতেই থেকে যাওয়ায় বিয়ের আগ পর্যন্ত সঙ্গী হিসেবে প্রিন্স চার্লসকে পাচ্ছেন মেগান।

এই বিয়ে উপলক্ষ্যে সেন্ট জর্জ গীর্জায় উপস্থিত থাকবেন রাজ পরিবারের আমন্ত্রিত ৬০০ জন অতিথি। আর উইন্ডসন দূর্গে বিবাহোত্তর সাক্ষাতের জন্য আমন্ত্রণ পেয়েছেন রাজতন্ত্রের প্রায় ১২শ’ কর্মকর্তা।

এদিকে প্রিয় প্রিন্স ও হবু প্রিন্সেসকে এক নজর দেখার জন্য দূর্গের বাইরে জড়ো হয়েছেন প্রায় লক্ষাধিক মানুষ। যে যার মতো দখল করে নিয়েছেন এমন স্থান যেখান থেকে ভালো মত দেখা যেতে পারে এই জুটিকে। রীতিমত বিছানাপত্র নিয়ে কয়েক রাত ধরে সেখানে অবস্থান করছেন ভক্তরা। রেওয়াজ অনুযায়ী, বিয়ের পর ঘোড়ার গাড়িতে চড়ে পুরো শহর প্রদক্ষিণ করবেন রাজ পরিবারের এই নব দম্পতি।

তবে সরাসরি যারা এই বিয়ে দেখতে পাবেন না তাদের জন্য বিয়ের মুহুর্তগুলো তুলে ধরবে ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন বিবিসি। বিয়ের মঞ্চ থেকে সরাসরি সম্প্রচার করবে বিবিসি। ধারণা করা হচ্ছে, বিশ্বের প্রায় কয়েক কোটি মানুষ টিভিতে তাদের রাজপুত্রের বিয়ের অনুষ্ঠান উপভোগ করবেন।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস// এআর 

  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি