ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

টেমস নদীতে ৫০০ কেজি ওজনের বোমা

বন্ধ লন্ডনের সিটি এয়ারপোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৮, ১২ ফেব্রুয়ারি ২০১৮

লন্ডনে টেমস নদীতে পাঁচশো কেজি ওজনের একটি বোমা খুঁজে পাওয়ার পর নিকটবর্তী সিটি এয়ারপোর্ট বন্ধ করে দেয়া হয়েছে।ওই এয়ারপোর্টের সব ধরণের বিমান চলাচল বন্ধ হয়ে পড়েছে।এতে ১৬ হাজার যাত্রী তীব্র ভোগান্তিতে পড়েন। এদিকে ঘটনাস্থলের আশেপাশের অনেক রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে সিটি এয়ারপোর্টের একজন মুখপাত্র জানিয়েছেন, সারাদিনই এয়ারপোর্টটি বন্ধ থাকবে। সেখান থেকে সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

জানা যায়, রোববার সিটি এয়ারপোর্টের কাছে টেমস নদীতে ৫০০ কেজি ওজনের বোমাটি খুঁজে পায় কর্মরত শ্রমিকরা। এটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ফেলা বোমা বলে মনে করা হচ্ছে। তবে বোমাটি অক্ষত রয়েছে।
ওই জায়গার আশে-পাশের এলাকা থেকে সব পরিবারকে সরিয়ে নেয়া হয়েছে। বোমা নিস্ক্রিয়করণ বিশেষজ্ঞ দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছেন।

রোববার রাত দশটা থেকেই সিটি এয়ারপোর্ট বন্ধ করে দেয়া হয়। লন্ডনের মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, তারা রয়্যাল নেভির সঙ্গে মিলে এই বোমাটি সরাতে কাজ করছে।

বিশেষজ্ঞরা বলছেন, যে বোমাটি খুঁজে পাওয়া গেছে সেটি জার্মানি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় লন্ডনে হামলা চালাতে টেমস নদীর ধারে ফেলেছিল বলে ধারণা করা হচ্ছে। তবে ওই বোমাটি সক্রিয় আছে বলে ধারণা করা হচ্ছে।
সিটি এয়ারপোর্টের প্রধান নির্বাহী কর্মকর্তা রবার্ট সিনক্লেয়ার যাত্রীদের অসুবিধার জন্য ক্ষমা চেয়েছেন।তিনি জানান, বোমাটি উদ্ধার এবং নিস্ক্রিয় করতে তারা পুলিশ এবং নৌবাহিনীর সঙ্গে সহযোগিতা করছেন।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি