ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বন্ধুকে বলা ডায়ানার শেষ কথা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ১ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৩:০২, ১ সেপ্টেম্বর ২০১৮

প্রিন্সেস ডায়ানা। ২০ বছর আগে মৃত্যু হয়েছিল তার। ১৯৯৭ সালের ৩১ আগস্ট হাসপাতালে মারা যান তিনি। এর আগেরদিন ৩০ আগস্ট ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি টানেলে তিনি বন্ধুসহ ভয়াবহ এক গাড়ি দুর্ঘটনার শিকার হন।

মৃত্যুর এতগুলো বছর পরও তার চোখ ধাঁধানো ফ্যাশন, মানবকল্যাণমূলক বিভিন্ন কার্যক্রম, প্রণয় আর ‘রহস্যময়’ মৃত্যু আজও মানুষকে টানে।

এবার প্রিন্সেস অব ওয়েলসের কাছের বন্ধু ড্যান্স গুরু ডেরেক ডিন মৃত্যুর আগে হওয়া তাদের কথোপকথন প্রকাশ করেছেন। তিনি বলেন, ভবিষ্যৎ নিয়ে খুবই আশাবাদী ছিলেন এবং জীবনের শেষ গ্রীষ্মকালটি ডায়ানা দারুণ কাটিয়েছেন।

ইংলিশ জাতীয় ব্যালেট নাট্যদলের সাবেক এই পরিচালক বলেন, মৃত্যুর কয়েকদিন আগে আমার সঙ্গে দেখা করতে রয়্যাল আলবার্ট হলের সবচেয়ে বড় সোয়ান লেকের স্টেজে আসেন ডায়ানা। কে জানতো এটিই হবে তার দেখা শেষ দেখা ব্যালে নাচ!

তিনি বলেন, ডায়ানা বলেছিলেন, ‘আগামী সেপ্টেম্বরে তোমার পরবর্তী প্রিমিয়ারে ফের দেখা হবে’। তার শেষ কথাগুলো এখনও আমার কানে বাজে। এটাই ছিল আমাদের শেষ দেখা। আমরা আবারও দেখা করতে চেয়েছিলাম কিন্তু তা আর হয়নি। এরপর আগস্টে দক্ষিণ ফ্রান্সের সেইন্ট-ট্রোপেজে ছুটি কাটাতে যান তিনি। আমার সেখানেও একটা বাসা ছিল এবং আমরা সেখানেও দেখা করার পরিকল্পনা করেছিলাম।

ডিনের ভাষ্যমতে, মৃত্যুর কয়েকমাস আগে মিসরীয় ধনাঢ্য ব্যবসায়ী মোহাম্মদ আল ফায়েদের ছেলে দোদি আল ফায়েদের প্রেমে পড়েছিলেন ডায়ানা। ডিন বলেন, দোদির সঙ্গে ডেটিং করতেন ডায়ানা। দোদি তাকে সুখী করতে পেরেছিলেন এবং তাকে বুঝতেনও।

প্রসঙ্গত, ফ্যাশন, সৌন্দর্য, এইডস রোগ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে ডায়ানার অবদান এবং ভূমি মাইনের বিরুদ্ধে আন্দোলন তাকে বিখ্যাত করেছে। ধারণা করা হয়, ডায়ানা বিশ্বের সর্বাধিক আলোকচিত্রিত নারী। অনেকের মতে এই খ্যাতি এবং খ্যাতির জন্য প্রচেষ্টাই ডায়ানার জীবনে কাল হয়ে দাঁড়িয়েছিল।

সূত্র: এক্সপ্রেস

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি