ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

বস’কে বিক্রি করে ভাগ্য ফেরাতে চান আকরাম আলী

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪০, ১৪ জুলাই ২০২১

৩৮ মণ ওজনের ‘বেনাপোলের বস’

৩৮ মণ ওজনের ‘বেনাপোলের বস’

স্বল্প পরিসরের ছোট্ট একটা ঘর। তার পাশেই গোয়াল ঘর। এখানেই থাকে ৩৮ মণ ওজনের গরু ‘বেনাপোলের বস’। দীর্ঘ ৫ বছর ধরে নিজ সন্তানের মতো বস’কে লালনপালন করেছেন কৃষক আকরাম আলী। আসন্ন কোরবানীতে বেনাপোলের এই বসকে বিক্রির প্রস্তুতি নিয়েছেন তিনি। বিশালাকার এই বসকে দেখতে ভীড় করছেন বিভিন্ন এলাকার মানুষ।

যশোরের বেনাপোল শহর থেকে ৪ কিলোমিটার দূরে বাহাদুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে ‘বেনাপোলের বস’ নামে একটি গরু প্রস্তুত করেছেন কৃষক আকরাম আলী। কালো রঙের গরুটিকে ৫ বছর ধরে সন্তানের মতো লালন পালন করে আসছেন কৃষক আকরাম আলী ও তার স্ত্রী। ‘বেনাপোলের বস’ নামের এই গরুটি’র ওজন ৩৮ মণ। কৃষক আকরাম আসন্ন কুরবানিতে বিক্রি করতে গরুটির দাম হাঁকিয়েছেন ৩৫ লাখ টাকা। বিশালকায় এই ‘বেনাপোলের বস’কে দেখতে কৃষক আকরামের বাড়িতে ভীড় করছে বিভিন্ন এলাকার মানুষ।

কৃষক আকরাম আলী জানান, গত ৫ বছর ধরে দানাদার ও লিকুইড খাদ্য হিসেবে খৈল, গম, ভুট্টা, বুট ও ছোলার ভুষি, চিটাগুড়, ভিজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া খাওয়ানো হয় বসকে। ৩৫ লাখ টাকা হলে আমি গরুটি বিক্রি করবো। আমি কৃষক মানুষ। গরুটি একটু ভালো দামে বিক্রি করতে পারলে আমার সংসারের কিছুটা পরিবর্তন আসবে আশা করি। ছেলে-মেয়েদের মানুষ করার পাশাপাশি বাড়িঘর সংস্কার করতে চাই।

তিনি মোবাইল নম্বর দিয়ে, ‘বেনাপোলের বস’কে যদি কেউই কিনতে চান, তাহলে ০১৯১৭৯১৮৭৮১ নম্বরে যোগাযোগ করতে বলেন। 

বেনাপোলের পশু ডাক্তার মো. আব্দুল্লাহ বলেন, প্রায় ৩ বছর ধরে ‘বেনাপোলের বস’কে আমি চিকিৎসা দিয়ে আসছি। অভাবী কৃষক আকরাম আলী অনেক বেশি যত্ন নিয়ে গরুটি লালন পালন করেছে। এই কোরবানী ঈদে গুরুটি বিক্রি করবে সে। যদি ন্যায্য দাম পায় তাহলে অভাবী আকরাম আলীর ভাগ্যের পরিবর্তনও ঘটবে।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি