ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বাংলাদেশি বংশোদ্ভূত ছেলে বিপ্লব মুখ্যমন্ত্রী: শপথ ৯ মার্চ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৮, ৭ মার্চ ২০১৮

ত্রিপুরার মুখ্যমন্ত্রী হচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত বিজেপি নেতা বিপ্লব কুমার দেব। এ লক্ষ্যে আগামী ৯ মার্চ তিনি আনুষ্ঠানিকভাবে শপথ প্রহণ করবেন। এ ছাড়া উপ-মূখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিচ্ছেন জিষ্ণু দেব বর্মন। এ শপথ গ্রহণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজেপির কোন বাঙ্গালি নেতা গুরুত্বপূর্ণ পদে বসতে যাচ্ছেন।

বিধানসভা নির্বাচনে বিজেপি’র জয়ের পরই পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে আলোচনায় আসেন বিপ্লব কুমার দেব। তবে মঙ্গলবার দলটির প্রভাবশালী নেতা এবং কেন্দ্রীয় সরকারের মন্ত্রী নীতিন গড়কড়ি বিপ্লব কুমারের শপথগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন। এদিন ত্রিপুরা থেকে নির্বাচিত দলীয় বিধায়কদের সঙ্গেও বৈঠকে মিলিত হন নীতিন গড়কড়ি। জানা গেছে শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সভাপতি অমিত শাহসহ দলটির কেন্দ্রীয় পর্যায়ের সব গুরুত্বপূর্ণ নেতাই থাকবেন।

জানা যায়, ত্রিপুরার ভূমিপুত্র বিপ্লব কুমার দেবের পরিবারের আদি নিবাস বাংলাদেশের চাঁদপুরের কচুয়া উপজেলায়। মুক্তিযুদ্ধের সময় তার বাবা হিরুধন দেব এবং মা মিনা রানি দেব ত্রিপুরায় চলে যান। বিপ্লব কুমার দেবের শৈশব ও স্নাতক পর্যন্ত শিক্ষাজীবন কেটেছে ত্রিপুরায়। পরে দিল্লি থেকে স্নাতকোত্তর শেষ করেন। এই সময় তিনি বিজেপির রাজনীতির সঙ্গে যুক্ত হন।

এদিকে শপথ গ্রহণের চারদিন আগে সাবেক মূখ্যমন্ত্রী কুমার দেবের পা ছুঁয়ে আশীর্বাদ নিতে ভুল করেননি বিপ্লব। ঘটনাটি ঘটেছে রাজ্যের সাবেক মন্ত্রী খগেন্দ্র জমাতিয়ার শেষকৃত্যানুষ্ঠানে। সেখানেই গিয়েছিলেন সদ্য সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকার ও নতুন মুখ্যমন্ত্রী (এখনো শপথ নেননি) বিপ্লব। সেখানেই মানিক সরকারের পা ছুঁয়ে আশীর্বাদ নেন তিনি। পূর্বসূরির কাছ থেকে সম্ভাব্য উত্তরসূরির আশীর্বাদ নেওয়ার উজ্জ্বল মুহূর্তকে রাজনীতির জন্য সুখকর বিষয় বলে মন্তব্য করেছেন অনেকে।

সূত্র: জি নিউজ, এনডিটিভি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি