ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বাবার মৃত্যু প্রত্যয়নে মাদক মামলার আসামির জামিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৫, ৩ জুন ২০১৮

জীবিত বাবার ‘মৃত্যু প্রত্যয়নপত্র’ দেখিয়ে ঠাকুরগাঁওয়ের আদালত থেকে জামিন নেওয়ার অভিযোগ উঠেছে এক মাদক মামলার আসামির বিরুদ্ধে।

অভিযুক্ত মাসুদ রানা বাবু (২৮) রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের চেংমারি গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে।

মামলার নথির তথ্য অনুযায়ী, গত ২৫ মার্চ বাবুকে তার বাড়ি থেকে ৫৫টি ইয়াবাসহ গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরদিন ডিবি পুলিশের এসআই নূর আলম সিদ্দিক রাণীশংকৈল থানায় মাদক আইনে একটি মামলা করেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

এরপর গত ১৮ এপ্রিল ঠাকুরগাঁও বাবুর বাবা মোফাজ্জলের ‘মৃত্যুর প্রত্যয়নপত্র’ ও মা রোকেয়া বেগমের ‘অসুস্থতার কাগজপত্র’ আদালতে দাখিল করে জামিনের আবেদন করেন তার আইনজীবী ফজলে রাব্বী বকুল। এ বিষয়ে শুনানি করে বিচারক বাবুকে জামিন দেন।

উপজেলার ধর্মগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফিকুল ইসলাম মুকুল স্বাক্ষরিত ওই প্রত্যয়নপত্রে বলা হয়- তিনি  বাবুকে ব্যক্তিগতভাবে চেনেন এং জানেন। সে অত্র ইউনিয়নের স্থায়ী বাসিন্দা। আমার জানা মতে তার বাবা মোফাজ্জল হোসেন গত ১৫/০৪/২০১৮ ইং তারিখে মারা গেছেন। আমি মৃতের রুহের মাগফেরাত কামনা করি।

চেংমারি গ্রামে বাবুদের বাড়িতে গিয়ে দেখা যায়, তার বাবা বেঁচে আছেন, তবে তিনি অসুস্থ। বাবুর মা রোকেয়া বেগমও সুস্থ নন। বাবুর স্ত্রী ও এক মেয়ে রয়েছে।

মোফাজ্জল হোসেন বলেন, ছেলের জামিনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি বেঁচে আছি, আমি মারা যাইনি। আদালতে আমার মৃত্যুসনদপত্র জমা দেওয়া হয়েছে- এ সম্পর্কে আমি কিছুই জানি না। স্থানীয় চেয়ারম্যান, আইনজীবী বা আমার ছেলে আমাকে এসব বিষয়ে কিছুই জানায়নি।

আরকে// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি