ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বামন শিশুকে হেনস্থা, পাশে দাঁড়ালেন সেলিব্রেটিরা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৪, ২২ ফেব্রুয়ারি ২০২০

নয় বছরের শিশু কোয়াডেন, শারীরিক গঠনে বামুন। এ কারণেই স্কুলের সহপাঠীদের কাছে হেনস্থা হন প্রায়ই। একদিন কান্নায় ভেঙে পড়ে কোয়াডেন। অঝরে কাঁদতে কাঁদতে মাকে বলছে, ‘‌আমি মরে যেতে চাই।’ পুরো ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে  শিশুটিকে ভালোবাসার কথা জানান খ্যাতনামা ব্যক্তিরা। 

কোয়াডেনের মা ইয়ারাকা বেলিসের পোস্ট করা ৭ মিনিটের সেই ভিডিওতে দেখা যায়- ‘কেঁদে কেঁদে কোয়াডেন বলছিল, আমাকে একটা দড়ি দাও, আমি আর বেঁচে থাকতে চাই না। ছুরির আঘাতে ক্ষতবিক্ষত করব। আমি চাই কেউ আমাকে মেরে ফেলুক!’

শিশুটির মা বলেছেন, গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) তার ছেলে কোয়াডেনকে স্কুল থেকে নিতে গিয়েছিলেন তিনি। সেখানে তিনি দেখতে পান, এক সহপাঠী কোয়াডেনের মাথায় থাপ্পড় মারছে আর তার উচ্চতা নিয়ে হাসাহাসি করছে। আর ভিডিওটি প্রকাশ করার উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, স্কুলে পড়ুয়াদের বাবা-মায়ের কাছে এই ভিডিওটি পৌঁছে যাক‌। তারা যেন তাদের সন্তানদের বোঝান যে, কাউকে হেনস্থা করা উচিত নয়। এর ফলে শিশুরা আত্মহত্যাপ্রবণ হয়ে যেতে পারে।

দেখুন সেই ভিডিওটি-

 

হৃদয়বিদারক এমন ভিডিওটি মন ছুঁয়েছে অনেকের। বিভিন্ন দেশ থেকে কোয়াডেনের পাশে থাকার বার্তা আসছে ইন্টারনেটে। অস্ট্রেলীয় অভিনেতা হিউ জ্যাকম্যান কোয়াডেনকে বন্ধু ডেকে শক্ত হওয়ার জন্য বলেছেন। জাতীয় রাগবি দলও শিশুটিকে আমন্ত্রণের কথা জানিয়েছে। 

মার্কিন কমেডিয়ান ব্র্যাড উইলিয়ামস সহমর্মিতা জানিয়ে অর্থ সহযোগিতা ঘোষণা করেছেন। কোয়াডেনের জন্য তহবিলে এখন পর্যন্ত জমা পড়েছে প্রায় ৩ লাখ ডলার।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি