ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাল্য বিয়ে ভাঙতে থানায় কিশোরী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৮, ১০ এপ্রিল ২০১৮

নিজের বিয়ে ভাঙতে বাড়ি থেকে পালিয়ে থানায় গিয়ে অভিযোগ করেছে সাগরিকা নামে এক কিশোরী। অভিযোগকারী ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। বিষয়টি আমলে নিয়ে পুলিশ ওই ছাত্রীর বাবা ও খালুকে ডেকে লিখিত মুচলেকা নিয়েছে।

সোমবার ভোরে বাড়ি থেকে পালিয়ে রংপুরে গিয়ে থানায় অভিযোগ করে সাগরিকা। সে রংপুরের কাউনিয়া উপজেলার বেইলি ব্রিজ এলাকার আলম মিয়ার মেয়ে।

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন “ভলান্টিয়ার সার্ভিস ওভারসিসের” (ভিএসও) কর্মী ফুয়াদ হাসান জানান, সাগরিকার মা-বাবা গাজীপুরের শ্রীপুর এলাকায় পোশাক কারখানায় কাজ করেন এবং সাগরিকা সেখানকার একটি স্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে পড়াশোনা করছে। ছয়দিন আগে সাগরিকার খালু রংপুরের কাউনিয়া উপজেলার বেইলি ব্রিজ এলাকার জহুরুল হক তাকে গ্রামে নিয়ে এসে একই এলাকার এক ছেলের সঙ্গে বিয়ের কথা চূড়ান্ত করলে তিনদিন আগে পারিবারিকভাবে সাগরিকাকে আংটিও পরানো হয়।

আজ মঙ্গলবার বিয়ের কাজ সম্পন্ন করতে আয়োজন শুরু করেছিলেন জহুরুল হক। কিন্তু কম বয়সে বিয়ে করতে রাজি নয় সাগরিকা। তাই গতকাল সোমবার ভোরে বাড়ি থেকে পালিয়ে রংপুরে এসে ওই ছাত্রী শহরের কেরানিপাড়ায় ঘোরাঘুরি করার সময় স্থানীয় এক ব্যক্তি তার পরিচয় জানতে চাইলে সে সব খুলে বলে। পরে ওই ব্যক্তি দুপুর আড়াইটার দিকে তাকে কোতোয়ালি থানার গেটে পৌঁছে দেন।

পরে থানা থেকে তার বাবা, খালু ও স্থানীয় ইউপি সদস্যের সঙ্গে যোগাযোগ করে তাদেরকে থানায় নিয়ে এসে রাত ১১টার দিকে মুচলেকা নেওয়া হয়। এবং পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিঞা জানান, ছয় বছরের আগে বিয়ে না দেওয়ার শর্তে অভিভাবকদের কাছ থেকে লিখিত নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি