ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ডা. নুজহাত চৌধুরী

বিএনপি মুক্তিযোদ্ধাদের রক্তে পদাঘাত করেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪, ২২ ডিসেম্বর ২০১৮

বিএনপি মুক্তিযোদ্ধাদের রক্তে পদাঘাত করেছে বলে দাবি করেছেন শহীদ বুদ্ধিজীবীর সন্তান ডা. নুজহাত চৌধুরী। তিনি বলেন, বিএনপি অামার বাবাদের ( শহীদ বুদ্ধিজীবী ডা. অাব্দুল অালিম) রক্তের সাথে বেঈমানি করেছে।
অাজ সকালে জাতীয় সংসদ ভবনের সামনে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। জামাতে ইসলামীর নেতাদের প্রার্থীতা বাতিলের দাবিতে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা অনুষ্ঠিত হওয়ার অাগ মুহুর্তে এসমাবেশ অনুষ্ঠিত হয়।  গৌরব ৭১ নামক একটি সংগঠন এ পদযাত্রার অায়োজন করে।
নুজহাত চৌধুরী বিএনপিকে ইঙ্গিত করে বলেন, একটি দল বারবার অামার বাবার হত্যাকারীদের রাজনীতিতে অাসার সুযোগ করে দিয়েছে। জামাত যে একটি যুদ্ধাপরাধী দল তা অাদালত কর্তৃক প্রমাণিত হয়েছে। কিন্তু বিএনপি তাদের নির্বাচন করার সুযোগ করে দিয়ে তাদের কবর থেকে তুলে অানছে।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ সাধারন সম্পাদক ডা. নুজহাত চৌধুরী বলেন, জামাতের সকলেই যুদ্ধাপরাধী। কারণ তাদের মধ্যে কোন ধরনের অনুশোচনা নেই। বিএনপিকে যুদ্ধাপরাধী বা তাদের সমর্থক কোন শক্তিকে পুনর্বাসন করতে অামরা দেব না। তিনি বলেন, একটি দলের নিবন্ধন নাই মানে ঐ দলের অাদর্শে যারা বিশ্বাস করে তাদের কারো নিবন্ধন নাই।
প্রসঙ্গত, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর ডা. নুজহাত চৌধুরীর পিতা ডা. অাব্দুল অালিম চৌধুরী রাজাকার- অালবদররা বাসা থেকে তুলে নিয়ে যায়। দেশ স্বাধীন হওয়ার পর ১৮ ডিসেম্বর বধ্যভূমিতে তার ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়। জামাতের সাবেক অামীর মৃত্যুদন্ডে দন্ডিত মতিউর রহমান নিজামী ও প্রয়াত জামাত নেতা মাওলানা মান্নান এ ঘটনায় জড়িত ছিলেন বলে অাদালত কর্তৃক প্রমাণিত হয়েছে।

অা অা//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি