ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিকল্পধারায় ভাঙনের শুরু, নাকচ মাহী বি চৌধুরীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ১৩ অক্টোবর ২০১৮

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় বিকল্পধারা বাংলাদেশকে রাখা হয়নি। দলটির জন্য আরও খারাপ সংবাদ হলো- ইতোমধ্যে ভাঙন দেখা দিয়েছে। তবে, ভাঙনের বিষয়টি নাকচ করেছেন দলটির যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

জানা গেছে, জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত হওয়া না হওয়ার বিষয়ে ভাঙন দেখা দিয়েছে বিকল্পধারায়। এরই মধ্যে কেন্দ্রীয় নেতাদের একটি অংশ জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি বেশ কয়েকটি জেলার নেতারা জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অংশ নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

আজ শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা করা হয়। এতে রাখা হয়নি বিকল্পধারা বাংলাদেশকে। আর এই জাতীয় ঐক্যফ্রন্টে যোগদান দেওয়া নিয়ে দুইজন নেতাকে বহিষ্কার করেছে দলটি ইতোমধ্যে। ফলে ভাঙন দেখা দিয়েছে দলটির মধ্যে।

বিকল্পধারা বাংলাদেশের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ অাহাম্মেদ বাদল এবং কৃষিবিষয়ক সম্পাদক জানে অালম হাওলাদারকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে দলটি। তাদের বিরুদ্ধে দলবিরোধী কাযর্কলাপের জন্য তাদের বহিষ্কার করে বলে দলের পক্ষ থেকে জানানো হয়।

বিকল্পধারার সিনিয়র সহ-সভাপতি শাহ আলম বাদল বলেন, বি চৌধুরী ও মাহি বি চৌধুরী মিলে যা করছেন তা গ্রহণযোগ্য নয়। আমরা বিকল্পধারা থেকে বেরিয়ে এসে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারাও আমাদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন। আমরা একমত আছি।’

তবে বিকল্পধারায় ভাঙন হচ্ছে না বলে জানিয়েছেন মাহী বি চৌধুরী। তিনি বলেন, ‘বিকল্পধারায় বদরুদ্দোজা চৌধুরী, বি চৌধুরী ও মেজর মান্নান ছাড়া আর কারও নেতৃত্ব আছে নাকি? বিকল্পধারায় এই তিনজনই যথেষ্ট। দলে আর কী ভাঙন আসবে?’

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি