ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বিক্ষোভের মধ্যে বেলারুশের প্রেসিডেন্টকে সমর্থন দিলেন পুতিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৫, ১৬ আগস্ট ২০২০ | আপডেট: ১৫:২৬, ১৬ আগস্ট ২০২০

বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোর ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন- আল জাজিরা

বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোর ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন- আল জাজিরা

বেলারুশে বিক্ষোভ চলছে। বিতর্কিত নির্বাচনের পর বিজয়ী প্রেসিডেন্ট (বর্তমান প্রেসিডেন্ট) আলেক্সান্ডার লুকাশেঙ্কোর বিরুদ্ধে বিক্ষোভ চরমে ওঠেছে। এমন পরিস্থিতির মধ্যে আলেক্সান্ডার লুকাশেঙ্কো জানালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বহির্বিশ্বের আক্রমণ থেকে বেলারুশকে সুরক্ষার জন্য কথাও দিয়েছেন পুতিন। খবর মস্কো টাইমস, স্পুটিক নিউজ ও আল জাজিরা’র। 

তবে প্রতিবেশী দেশ পোল্যান্ড এবং লিথুনিয়ায় ন্যাটোর সামরিক মহড়ায় শঙ্কা প্রকাশ করেছেন বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কো। গত সপ্তাহের বিতর্কিত প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে পূর্ব ইউরোপের দেশ বেলারুশ। স্বাধীন পর্যবেক্ষকদের মতে, এ নির্বাচন মোটেও সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হয়নি। ভোটের ফল প্রকাশের পর থেকেই স্বৈরশাসক লুকাশেঙ্কোর পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছে দেশটির হাজার হাজার মানুষ

বিতর্কিত ঐ নির্বাচনী ফলাফল বলছে, ৮০ দশমিক ২৩ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ২৬ বছর ধরে ক্ষমতায় থাকা লুকাশেঙ্কো। অন্যদিকে তার প্রধান বিরোধী সভেৎলানা তিখানোভস্কায়া পেয়েছেন মাত্র ৯ দশমিক ৯ শতাংশ ভোট। অথচ জনসমর্থনের দিক থেকে বহুগুণে এগিয়ে রয়েছেন সভেৎলানা। 

উল্লেখ্য, ১৯৯৪ সাল থেকেই বেলারুশের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন আলেক্সান্ডার লুকাশেঙ্কো।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি