ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিজয় দিবসে টিভি চ্যানেলে নানা আয়োজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ১৬ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১০:৫৮, ১৬ ডিসেম্বর ২০১৮

আজ মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন।

আজকের দিনটিকে সামনে রেখে দেশের বিভিন্ন টিভি চ্যানেল আয়োজন করেছে নানান অনুষ্ঠানের।

দুরন্ত টিভিতে ‘বিজয়ের গল্প’ :

বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠান ‘বিজয়ের গল্প’তে শিশুদের সঙ্গে অভিনেতা রাইসুল ইসলাম আসাদ। অনুষ্ঠানে তিনি শিশুদের শোনাবেন মুক্তিযুদ্ধে শহীদদের আত্মত্যাগের কাহিনী ও মুক্তিযোদ্ধাদের বীরত্বগাথার ইতিহাস। মেহেদী হাসান স্বাধীনের পরিচালনায় অনুষ্ঠানটি আজ রাত ৯টা ৩০ মিনিটে দুরন্ত টিভিতে প্রচার হবে।

আজ চ্যানেল আই চত্বরে ‘বিজয় মেলা’

আজ চ্যানেল আই চত্বরে অনুষ্ঠিত হবে `বিজয় মেলা`। বেলা ১১টায় মেলার উদ্বোধন করা হবে। লাল-সবুজে বর্ণিল মঞ্চ, তোরণ ও ফেস্টুুনে সুসজ্জিত মেলার স্টলে থাকবে মুক্তিযুদ্ধের নানা দলিল, আলোকচিত্র, গ্রন্থমালা, চলচ্চিত্র ও মুক্তিযোদ্ধাদের ডায়েরি প্রদর্শনী। বরেণ্য চিত্রশিল্পীসহ মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কনে অংশ নেবে শিশুরা। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ছাড়াও সঙ্গীত পরিবেশন করবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধারা। মেলা পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু। সরাসরি এ আয়োজন সম্প্রচার করবে চ্যানেল আই।

দীপ্ত টিভিতে ‘পাহাড়ে মুক্তিযুদ্ধ’
দীপ্ত টিভিতে বেলা ১১টা ৩০ মিনিটে প্রচার হবে প্রামাণ্যচিত্র `পাহাড়ে মুক্তিযুদ্ধ`। স্বাধীনতা যুদ্ধে বাঙালির পাশাপাশি আদিবাসী জনগোষ্ঠীর মানুষ দেশের বিভিন্ন প্রান্তে জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন। এই প্রামাণ্যচিত্রে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের রামগড় ও তার পার্শ্ববর্তী অঞ্চলের কয়েকজন আদিবাসী মুক্তিযোদ্ধার স্মৃতিচারণের মধ্য দিয়ে পাহাড়ি অঞ্চলের মুক্তিযুদ্ধের কিছু ঘটনাকে তুলে ধরা হয়েছে। ‘পাহাড়ে মুক্তিযুদ্ধ’ প্রামাণ্যচিত্রটির গবেষণা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ব্রাত্য আমিন।

এনটিভিতে ‘বাবা আসবেন’ :

নাটকের দৃশ্যে মেহজাবিন। আনিসুল হকের রচনায় এটি পরিচালনা করেছেন হাবীব শাকিল। আজ রাত ৯টা ৫ মিনিটে নাটকটি এনটিভিতে প্রচার হবে। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- অরুণা বিশ্বাস, এটিএম রাসেল, ফখরুল বাশার মাসুম, এলিনা শাম্মী, জয়ী প্রমুখ।

এটিএন বাংলায় ‘অপেক্ষা’ :

নাটকের দৃশ্যে সুবর্ণা মুস্তাফা, দীপা খন্দকার ও কাজল সুবর্ণ। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। এটিএন বাংলায় আজ রাত ৯টায় নাটকটি প্রচার হবে।

চ্যানেল আইতে ‘পোস্টমাস্টার ৭১’ :

চলচ্চিত্রের দৃশ্যে ফেরদৌস ও মৌসুমী। আজ বিকেল ৩টা ৫ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে চলচ্চিত্রটি।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি