ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

বিদেশি শ্রমিক নেয়া এ বছরের জন্য স্থগিত করল মালয়েশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৭, ২৩ জুন ২০২০

মালয়েশিয়ায় করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে এ বছর নতুন করে শ্রমিক আনা স্থগিত করেছে মালয়েশিয়া সরকার। গতকাল সোমবার দেশটির মানব সম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান গণমাধ্যমকে এ তথ্য জানান।

মানব সম্পদমন্ত্রী  বলেন, বর্তমানে দেশটিতে প্রায় দুই মিলিয়ন বিদেশি কর্মী রয়েছেন। তবে মালয়েশিয়া সরকারের অনলাইন মাধ্যমে নেপাল ও বাংলাদেশের জন্য নতুন লোক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে থাকলেও এই মহামারির কারণে এই বছর তা স্থগিত করা হচ্ছে ।

মন্ত্রী আরও বলেন, এক সময় যে চাকরিগুলো বিদেশিরা করতেন সেখানে শূন্য পদ সৃষ্টি হওয়ায় তা পূরণে কাজ করবে সরকার। এসব শূন্যপদ পূরণে মালয়েশীয়দের নতুন করে প্রশিক্ষণ দেয়া হবে। আমাদের নিশ্চিত করা দরকার যে, কর্মীদের প্রশিক্ষণ দিয়ে এমন দক্ষ তৈরি করতে হবে যাতে বিদেশি কর্মী ছাড়াও তারা কাজ করতে পারে। 

নিয়োগকারীদের আরও বেশি মূলধন রাখতে হবে এবং চাকরিগুলো আরও আকর্ষণীয় এবং আধুনিকায়ন করতে হবে। যদি চাকরির ক্ষেত্রটি নতুন রূপে প্রকাশ না হয় তাহলে স্থানীয়রা শিল্পে প্রবেশ করতে আগ্রহী হবে না বলে উল্লেখ করেন মানব সম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি