ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ করছে জাতি(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ২৬ মার্চ ২০১৮

মহান স্বাধীনতা দিবসে বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ করছে জাতি। স্বাধীনতা স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিনের কর্মসূচি। আওয়ামী লীগসসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান একাত্তরের শহীদদের। সেসময় স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় জানিয়েছে নতুন প্রজন্ম।
মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন শুরু হয় ভোর থেকেই। খুলনার গল্লামারি বধ্যভূমি স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধারা। পরে সিটি করপোরেশন, জেলা প্রশাসন, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শ্রদ্ধা জানায়।
রংপুর নগরীর মডার্ন মোড়ে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ্য অর্পন করে প্রশাসন, পুলিশ বাহিনী ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।
ময়মনসিংহে ৩১ বার তপোধ্বনির মধ্য দিয়ে কেন্দ্রিয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।
রাজশাহীতে প্রথম প্রহরে শহীদ বেদিতে শ্রদ্ধা জানানো হয়।
মেহেরপুর কলেজ মোড়ে শহীদদের গণকবরে নির্মিত স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় রাজনীতিবিদ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।
চুয়াডাঙ্গায় জাতীয় পতাকা উত্তোলন ও শহীদদের আত্মার শান্তি কামনায় মোনাজাতের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।
কুমিল্লার কান্দিরপাড় কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তক অর্পন করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন সংগঠন।
এছাড়া চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর, টাঙ্গাইল, নেত্রকোণাসহ সারাদেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হচ্ছে মহান স্বাধীনতা দিবস।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি