ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বিমানের ভাড়া নির্ধারণে নীতিমালা নয় কেন: হাইকোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০, ৭ মে ২০১৮

দেশের অভ্যন্তরে বিমান ভাড়া, টিকেট বাতিলের ও বাড়তি লাগেজের জন্য চার্জ নির্ধারণে নীতিমালা প্রণয়নের নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়েছেন আদালত। এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাই কোর্ট বেঞ্চ সোমবার এ রুল দেন।
আদালতে রিট আবেদনটি দায়ের করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। তার সঙ্গে ছিলেন মোহাম্মদ শহিদুল্লাহ ইসলাম শামীম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।
পরে বদরুদ্দোজা বাদল গণমাধ্যমকে বলেন, আভ্যন্তরীণ রুটে বিমান চলাচলে কোম্পানিগুলো ইচ্ছেমত ভাড়া নিচ্ছে। শুধু তাই নয়, টিকিট বাতিলের চার্জ ও অতিরিক্ত মালামাল পরিবহনসহ আনুসঙ্গিক নানা চার্জ নেওয়া হচ্ছে। কিন্তু ভাড়া বা এসব চার্জ নির্ধারণে কোনো নীতিমালা নেই। ফলে বিমান কোম্পানিগুলো তাদের ইচ্ছামতো ভাড়া বা চার্জ নির্ধারণ করছে। তাই অভ্যন্তরীণ রুটে বিমানের ভাড়া ও চার্জ নির্ধারণে নীতিমালা প্রণয়নের প্রশ্নে রুল জারি করেছেন।
চার সপ্তাহের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ ও সকল বেসরকারি বিমান কোম্পানিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
/এআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি