ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

বৃটেনের ম্যানচেস্টারে বিস্ফোরণে নিহত ২২, আহত অর্ধশতাধিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১১, ২৩ মে ২০১৭ | আপডেট: ১৯:৪৫, ২৩ মে ২০১৭

বৃটেনের ম্যানচেস্টারে একটি কনসার্টে বিস্ফোরণে ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে অর্ধশতাধিক। মৃতের সংখ্যা আরো বাড়ার আশংকা করা হচ্ছে। স্থানীয় সময় সোমবার রাতে এ হামলার ঘটনা ঘটে। হামলার পরপরই বন্ধ করে দেয়া হয় আশেপাশের সব রাস্তা ও রেলষ্টেশন। প্রাথমিকভাবে এটিকে সন্ত্রাসী হামলা বলে ধারনা করছে পুলিশ। এ ঘটনায় শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে ও লেবার পার্টির নেতা জেরেমি করবিন। 


বৃটেনের ম্যানচেস্টার। মার্কিন গায়িকা আরিয়ান গ্রান্দে’র কনসার্ট শেষ হবার পরই বিকট শব্দে কেঁপে উঠে পুরো এলাকা। ছড়িয়ে পড়ে আতঙ্ক।
আচমকা এ বিস্ফোরনে সবাই ছুটতে থাকেন দিকবিদিক। পড়ে থাকতে দেখা যায় অনেকের মৃতদেহ । আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করছে হাসপাতাল কর্তৃপক্ষ।
প্রাথমিকভাবে এটিকে সন্ত্রাসী হামলা বলে ধারনা করছে পুলিশ। এ ঘটনার পেছনে দুজন আত্মঘাতী হামলাকারী রয়েছে বলেও সন্দেহ তাদের। তবে এখনো দায় স্বীকার করেনি কেউ।
এদিকে বন্ধ করে দেয়া হয়েছে ম্যানচেস্টার এরিনা সংলগ্ন ভিক্টোরিয়া রেলস্টেশন। ঘটনাস্থলে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বোমা নিস্ক্রিয়কারি দল।

এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। জরুরী পরিস্থিতি মোকাবিলায় গঠিত কোবরা কমিটির বৈঠক ডেকেছেন তিনি। এদিকে লেবার পার্টির নেতা জেরেমি করবিনও এক টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি