ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বেআইনি আদেশ দেওয়া বন্ধ করুন: ড. কামাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪০, ১৪ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:৪৫, ১৪ ডিসেম্বর ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, আপনারা আইন মেনে চলুন (পুলিশ)। সরকার আইনের উর্ধ্বে না। বেআইনি আদেশ দেওয়া বন্ধ করুন। সরকার ক্ষমতায় আছে ১৫-১৬ দিন। জেনে রাখো এই দেশে কোনো সরকার আইনের উর্ধ্বে না।     

শুক্রবার সকালে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার সময় ঐক্যফ্রন্ট নেতাদের গাড়িবহরে হামলার ঘটনা নিয়ে বিকালে পুরানা পল্টনের জামান টাওয়ারে সংবাদ সম্মেলনে এসে এসব কথা বলেন কামাল হোসেন।      
‘বেআইনি’ আদেশ পালন থেকে বিরত থাকার পরামর্শ দিয়ে পুলিশ সদস্যদের উদ্দেশে কামাল হোসেন বলেন, “আমি পুলিশ একাডেমিতে বহু লেকচার দিয়েছি, বেআইনি আদেশ মানা একদম নিষেধ। বেআইনি আাদেশ মানবে না- এটা পুলিশরা জেনে রাখ।

তিনি বলেন, “লজ্জা পাও, লজ্জা পাও, লজ্জা পাও। লজ্জা পেয়ে মুখটা দেখিও না, মুখটা একটু ঢেকে এদিক ওদিকে থেকে ১০-১৫ দিন কাটিয়ে দাও। তোমাদের মুখ দেখব না, যারা এসব অন্যায় কাজ করছে। অবিলম্বে তা বন্ধ কর। ১৫-১৬ দিন আছে, চেষ্টা করো ভালো থাকতে। তারপরে কিন্তু…।”  

কামাল হোসেন বলেন, ‘এতো লক্ষ মানুষ শহীদ হয়েছেন, বুদ্ধিজীবীরা শহীদ হয়েছেন। তারা শহীদ হয়েছিল যাতে আমরা মাথা উঁচু করে অধিকার নিয়ে বাঁচব। এই স্বাধীন দেশে ৪৭ বছর পরে দেখতে হচ্ছে- লজ্জা পাওয়া উচিৎ তাদের যারা দেশ শাসন করছেন।’  

হামলার সুষ্ঠু তদন্ত চেয়ে তিনি বলেন, “শহীদ বুদ্ধিজীবী দিবসের দিনে সেখানে এই ধরনের ঘটনা, আমাদের প্রতি কী হয়েছে- সেটা আমরা চিন্তা করি না। শহীদদের প্রতি তারা অবমননা করেছে। এটা মেনে নেওয়া যায় না, এটা সারা দেশের কোটি কোটি মানুষ মেনে নিতে পারে না।”

এই ঘটনার তদন্তে ‘বিশ্বস্ত’ কর্মকর্তাদের নিয়োগের জন্য পুলিশের মহাপরিদর্শকের প্রতি আহ্বান জানিয়ে কামাল হোসেন বলেন, “আপনার সম্পর্কে আমার খুব ভালো ধারণা ছিল, যেন সেই ধারণা থাকে সেই কারণে আমি অনুরোধ করব, আপনি আমাদের কথাগুলোকে খুব গুরত্ব সহকারে দেখবেন, যে জিনিসগুলো আপনাদেরকে তথ্য হিসেবে দেওয়া হবে আপনি বিশ্বস্ত লোককে দিয়ে তদন্ত করাবেন।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির আবদুল আউয়াল মিন্টু, জেএসডির আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, রেজা কিবরিয়া, জগলুল হায়দার আফ্রিক, আবু বক্কর সিদ্দিক সাজু প্রমুখ।    

এসি 
 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি