ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বেক্সিমকো নিয়ে বাবলুর বক্তব্য ব্যক্তিগত: এরশাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০২, ২৪ জানুয়ারি ২০১৮

বেক্সিমকো গ্রুপকে খেলাপি ঋণ পরিশোধের জন্য সরকারের সুবিধা দেওয়ার সমালোচনা করে জিয়াউদ্দিন বাবলু সংসদে যে বক্তব্য দিয়েছেন তা দলের বক্তব্য নয় বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। বুধবার দলটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার সন্ধ্যায় সংসদ অধিবেশনে ‘পয়েন্ট অব অর্ডারেজাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বাবলু বলেন, ‘বেক্সিমকোর জন্য কি বিশেষ আইন? না হলে তারা কেন বিশেষ সুবিধা পাবে।’

অর্থমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আমাদের অর্থনীতিকে বাঁচান, শেয়ার বাজারকে বাঁচান, ব্যাংকিং খাতকে বাঁচান। দেশের মানুষ যাতে বেঁচে থাকতে পারে সেই ব্যবস্থা নিন। তা না হলে আমরা কোন দিনই মধ্যম আয়ের দেশে যেতে পারব না।’

বিবৃতিতে এরশাদ বলেন, বেক্সিমকো গ্রুপ একটি বহুমাত্রিক ব্যবসা প্রতিষ্ঠান। এর রয়েছে ৬০ হাজার কর্মী। এই গ্রুপটি দেশের বেসরকারি খাতের উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে। এই গ্রুপটি যে সকল খাতে বিনিয়োগ করেছে, সে খাতগুলো বাংলাদেশের জিডিপিতে ৭৫ শতাংশ অবদান রাখছে।

তিনি বলেন, জাতীয় স্বার্থেই এ ধরনের ‘শিল্প গ্রুপের সুবিধা-অসুবিধা’ সকলেরই বিবেচনা করা উচিৎ। আমরা এটাও অনুধাবন করি যে, বেক্সিমকো গ্রুপের পুন:তফশীলিকৃত ঋণ সুবিধা দেশের প্রচলিত ব্যাংকিং নীতিমালার আওতায় পড়ে, যা বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত।

আমি বিশ্বাস করি, ব্যাংকিং খাতের বর্তমান অবস্থা অর্থ মন্ত্রণালয় এবং সরকারের নিয়ন্ত্রণে আছে। সুতরাং সংসদ সদস্য বাবলুর ব্যক্তিগত অভিমত নিয়ে এ বিষয়ে আর কোনো ভুল বোঝা-বুঝির অবকাশ থাকবেনা। সংবাদবিজ্ঞপ্তি।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি