ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বেনজির হত্যায় মোশাররফই দায়ী: বিলাওয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭, ২৯ ডিসেম্বর ২০১৭

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যাকাণ্ডের জন্য সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে দায়ী করেছেন বেনজির পুত্র বিলাওয়াল ভুট্টো জারদারি। গত বুধবার বেনজির ভুট্টোর দশম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক র‍্যালিতে বক্তব্য দেবার সময় এ কথা বলে বিলওয়াল ভুট্টো।

২০০৭ সালের ২৭ ডিসেম্বর পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে নির্বাচনী প্রচারণার সময় এক সন্ত্রাসী হামলায় নিহত হন বেনজির ভুট্টো। দুই বাবের  নির্বাচিত প্রধানমন্ত্রী ও পাকিস্তান পিপল’স পার্টির তৎকালীন প্রধান বেনজির ভুট্টোর হত্যাকাণ্ডের জন্য বরাবরই সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকেই দায়ী করে আসছিল ভুট্টো পরিবার।

বেনজিরের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গারহি খোদা বক্স শহরে এক র‍্যালির নেতৃত্ব দেন বেনজির পুত্র বিলাওয়াল ভুট্টো। এ র‍্যালিতে তিনি বলেন, “আমরা বিচার বিভাগের স্বাধীনতার জন্য আন্দোলন করলাম। সেই আমরাই বিচার বিভাগ থেকে বিচার পাইনি। আমাদের বাবা বিচার পাননি। আমি বিচার পাইনি। এসময় বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পরেন তিনি। র‍্যালিতে তার সঙ্গে উপস্থিত ছিলেন বেনজিরের দুই মেয়ে বাখতাওয়ার এবং আসিফা ভুট্টো জারদারি।

তবে বরাবরের মতই বেনজির হত্যাকাণ্ডে নিজের সম্পৃক্ততাকে অস্বীকার করে আসছেন পারভেজ মোশাররফ। স্বেচ্ছা নির্বাচনে থাকা সাবেক এ জেনারেল বুধবার বিবিসি’কে দেওয়া এক সাক্ষাৎকারে আবারও নিজেকে ‘নির্দোষ’ দাবি করেন। তবে সে সময়ের পাকিস্তানি সেনাবাহিনীর মধ্যে কিছু দুর্বৃত্তদের তিনি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছেন বলে স্বীকার করেন।

তবে সম্প্রতি পাকিস্তানের কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত কিছু গোপন গোয়েন্দা নথি অনুযায়ী, সেসময়ের পাকিস্তান সরকার বেনজির হত্যাকাণ্ডের বিষয়টি আগে থেকেই জানতেন। এর জন্য তাদের প্রতিবেদনে ওসামা বিন লাদেনকে দায়ী করা হয়। এমনকি ওসামার হত্যা তালিকায় পারভেজ মোশাররফও ছিলেন বলে সেসব প্রতিবেদনে জানানো হয়।

বেনজির পুত্র বিলাওয়াল বর্তমানে পাকিস্তান পিপলস পার্টির প্রধান। আগামী বছরের মাঝামাঝিতে আসন্ন সাধারণ নির্বাচনে পিপিপি’কে নেতৃত্ব দেবেন তিনি।

সুত্র: আল জাজিরা

 

//এসএইচএস//এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি