ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকে আবারও আগুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৮, ২৬ জুন ২০১৮ | আপডেট: ১১:৫৮, ২৬ জুন ২০১৮

যশোরের বেনাপোল স্থল বন্দরে ভারতীয় ব্লিচিং পাউডার বোঝাই একটি ট্রাকে আগুন লেগে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনের তাপে ট্রাকের পাশে থাকা টায়ার বোঝাই অন্য একটি ভারতীয় কাভার্ডভ্যানেরও ক্ষতি হয়েছে। কাভার্ডভ্যানে থাকা কিছু টায়ার গলে নষ্ট হয়ে গেছে।

বন্দর ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, সোমবার রাত দশটার দিকে ভারত থেকে একটি ব্লিচিং পাউডার বোঝাই ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করে ভারতীয় ট্রাক টার্মিনালের দিকে যাওয়ার পথে মোবাইল স্ক্যানারের সামনে পৌছালে আকস্মিকভাবে ট্রাকটিতে আগুন ধরে যায়। এসময় তার পাশে থাকা ভারতীয় টায়ার বোঝাই একটি কাভার্ডভ্যানও ক্ষতিগ্রস্ত হয়। আগুনের তাপে কাভার্ডভ্যানের ভেতরে থাকা টায়ার গলে সম্পুর্ন নষ্ট হয়ে যায়। আগুনের খবর পেয়ে স্থানীয় লোকজন আগুন নেভাতে চেষ্টা করে। কিন্তু আগুণের লেলিহান শিখায় বাধাগ্রস্ত হয়। আগুন লাগার ৪৫ মিনিট পরে বেনাপোল ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে ৪৫ মিনিট ধরে চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষনে ট্রাকে থাকা যাবতীয় মালামাল আগুনে পুড়ে ও পানিতে ভিজে সম্পূর্নভাবে ক্ষতিগ্রস্ত হয়। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি বন্দর ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, কিভাবে আগুন লেগেছে তদন্তের পর তা জানা যাবে। তিনি বলেন, আগুন লাগার ৪৫ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

উল্লেখ্য এর আগে গত ৩ জুন বন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আর গত বছর এ বন্দরের ২৫ নং শেডে আগুন লেগে প্রায় দেড়শ কোটি টাকার মালামাল পুড়ে যায়। ২২ দিনের মাথায় ফের বন্দরে আগুন লাগার ঘটনায় শংকিত আমদানিকারকসহ বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন।

একে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি