ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

‘বেহায়া’ যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো আলোচনা হবে না: খোমেনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৯, ২৯ আগস্ট ২০১৮ | আপডেট: ১৯:৪২, ২৯ আগস্ট ২০১৮

‘নির্লজ্জ’ মার্কিন কর্মকর্তাদের সঙ্গে তেহরান কোনো ধরণের আলোচনায় বসবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়তুল্লাহ রুহুল্লাহ আল খোমেনি। তিনি বলেন, বেহায়া মার্কিন নেতারা প্রকাশ্যে ইরানিদের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। এ ধরণের ব্যক্তিদের সঙ্গে কোনো পর্যায়েই আর আলোচনা করা হবে না। আজ (বুধবার) প্রেসিডেন্ট ও মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে এক বৈঠকে স্পষ্ট এ ঘোষণা দেন তিনি।

তিনি আরও বলেন, আমেরিকার সব সরকারই ইরানের সঙ্গে আলোচনার কথা বলেছে। এটা তাদের জন্য প্রয়োজন। আমেরিকা সবাইকে এটা দেখাতে ও বলতে চায় যে, তারা ইসলামি প্রজাতন্ত্র ইরানকেও আলোচনায় বসাতে সক্ষম হয়েছে। এর আগেও যেমনটি বিস্তারিত ব্যাখ্যা দিয়ে বলেছি, তাদের সঙ্গে কোনো ধরণের আলোচনা করা হবে না।

পরমাণু সমঝোতা ও নিষেধাজ্ঞার বিষয়ে ইউরোপের অবস্থান ও আচরণের সমালোচনা করে দেশটির সর্বোচ্চ এই নেতা বলেন, তাদের প্রতিশ্রুতিগুলোকে সন্দেহের চোখে দেখতে হবে এবং খুবই সতর্কতার সঙ্গে এগোতে হবে। পরমাণু সমঝোতা আমাদের মূল টার্গেট নয়, এটি জাতীয় স্বার্থ রক্ষার একটি মাধ্যম। স্বাভাবিকভাবেই পরমাণু সমঝোতা থেকে কোনো ফলাফল পাওয়া না গেলে এবং জাতীয় স্বার্থ নিশ্চিত না হলে আমরা আর সমঝোতা মানব না।

সূত্র: পার্সটুডে
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি