ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভাতিজীকে ধর্ষণের পর হত্যার দায়ে চাচার ফাঁসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৩, ১ আগস্ট ২০১৯ | আপডেট: ১৭:০৮, ১ আগস্ট ২০১৯

আপন ভাইয়ের মেয়েকে ধর্ষণ এবং হত্যার অপরাধে পিরোজপুরে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক।

আজ বৃহস্পতিবার দুপুরে এ চাঞ্চল্যকর মামলাটির রায় ঘোষণা করেন পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান। দণ্ডপ্রাপ্ত আসামি জেলার মঠবাড়িয়া উপজেলার নলি তুলাতলী গ্রামের আব্দুর রশিদের ছেলে নুর মোহাম্মদকে (৪০) মৃত্যুদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা জরিমানার আদেশও দেওয়া হয়।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১০ সালের ২১ মার্চ আসামি তার আপন ভাইয়ের কিশোরী মেয়ে নবম শ্রেণীর ছাত্রী আমেনাকে (১৪) বাঁশ বাগানে ডেকে নিয়ে ধর্ষণ শেষে হত্যার পর বাড়ির পাশের একটি খালে ফেলে দেয়। পরে স্থানীয়দের মাধ্যমে পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে। নিহতের মা ফাতেমা বেগম বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ নুর মোহাম্মদকে গ্রেপ্তার করে এবং পরবর্তীতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সে। মামলাটি বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এলে বিচারক ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন এবং অভিযোগপত্রসহ অন্যান্য কাগজপত্র পর্যালোচনা করে আসামির অপরাধ প্রমাণিত হওয়ায় এ মৃত্যুদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে  নারী ও শিশু দমন নির্যাতন ট্রাইবুনালের পিপি আব্দুর রাজ্জাক খান বাদশা ও আসামিপক্ষে অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস এ মামলা পরিচালনা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি