ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভারতে চলন্ত ট্রেনে শিশু ধর্ষণের চেষ্টা: আটক বিজেপি নেতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭, ২৪ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৫:০৮, ২৪ এপ্রিল ২০১৮

ভারতে ট্রেনে ঘুমন্ত এক শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে ক্ষমতাসীন বিজেপির এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। ওই নেতার নাম কেপি প্রেম অনন্ত।

জানা গেছে, চেন্নাইয়ের তিরু অনন্ত পুরম-চেন্নাই এক্সপ্রেসের মধ্যে ওই শিশুকে যৌন নির্যাতন করা হয়। এ ঘটনায় প্রেম অনন্তের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। কেপি প্রেম অনন্ত পেশায় একজন আইনজীবী। বিধানসভা নির্বাচনে চেন্নাইয়ের আরকে নগর থেকে প্রার্থী হয়েছিলেন তিনি।

নির্যাতিত শিশুটি ট্রেনের মধ্যে ঘুমিয়ে থাকার সময় তার শ্লীলতাহানির চেষ্টা করেন অনন্ত। সে সময় মেয়েটি চিৎকার করলে তার পরিবারের সদস্য প্রেমকে আটক করে। এরপরই পুলিশ তাকে গ্রেফতার করে হাজতে নিয়ে যায়।

দেশটিতে পুনঃপুন ধর্ষণকাণ্ডের ঘটনায় ভারতসহ বিশ্বের ছয় শতাধিক অ্যাকাডেমিশিয়ান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধর্ষণকাণ্ডসহ অরাজকতার জন্য দায়ী করে চিঠি দেন। চিঠিতে বলা হয়, ক্ষমতাসীন বিজেপি পরোক্ষভাবে এসব ধর্ষণকাণ্ডকে সমর্থন দিয়ে যাচ্ছেন। এরইমধ্যে চেন্নাইয়ের এ ধর্ষণকাণ্ডে ক্ষমতাসীন দলটির ভাবমূর্তি খাদের কিনারে গিয়ে ঠেকবে বলেও জানান তারা।

এর আগে, ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরে আট বছরের মুসলিম শিশু আসিফা বানুকে অপহরণ করে গণধর্ষণের পর পাথর ছুড়ে হত্যার ঘটনায় দেশজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজ রাজ্য গুজরাটে নৃশংসভাবে ধর্ষণ-খুন করা হয় এক শিশুকে। উত্তরপ্রদেশের উন্নাওতে এক তরুণীর ধর্ষণ ও তার বাবাকে হত্যার দায়ে অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গার ও তার ভাই অতুলকে জেলে পাঠানো হয়েছে। এসব কারণে সম্প্রতি ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভা ১২ বছরের কম বয়সী শিশুর ধর্ষণকারীকে মৃত্যুদণ্ড দেওয়ার অধ্যাদেশ জারি করেছে। এরপরও ঠেকানো যাচ্ছে না ধর্ষণকাণ্ড।

সূত্র: এনডিটিভি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি