ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভারতে ট্রেন-স্কুলবাস সংঘর্ষে ১৩ শিশুর মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৯, ২৬ এপ্রিল ২০১৮

ভারতের উত্তরপ্রদেশে চলন্ত ট্রেনের সঙ্গে একটি স্কুলবাসের সংঘর্ষে ১৩ শিশু নিহত ও ৮ শিশু আহত হয়েছে। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় উত্তর প্রদেশের কুশিনগর শহরের কাছাকাছি দুধি নামক একটি রেল ক্রসিংয়ে এ ঘটনাটি ঘটে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে, প্রত্যেক নিহতের পরিবারকে দুই লাখ রুপি দেওয়ার ঘোষণা দেন। এ ছাড়া স্থানীয় জেলা প্রশাসনকে আহতদের সকল ধরনের সাহায্য ও চিকিৎসা সুবিধা প্রদান করার নির্দেশ দিয়েছেন। এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গোয়েন্দা সংস্থাকে দ্রুত তদন্ত করার নির্দেশ দিয়েছেন তিনি। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটারে এ ঘটনায় গভীর সমবেদনা প্রকাশ করে, সড়ক দুর্ঘটনায় তার উদ্বেগের কথা বলেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, কুশিনগরের রেলক্রসিং পার হবার সময় বাসটিকে দ্রুতগতির একটি ট্রেন সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ১৩ জনের মৃত্যু হয়। আহত হয় অন্তত ৮ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়া ঘটনাস্থলেই মৃত্যু হয় বাস ড্রাইভারেরও। আহতদের অনেকেই বলছেন, ওই সময় চালক কানে হেডফোন দিয়ে গান শুনছিলেন, তাই তিনি মারা গেলেন।

ভারতে চলতি মাসে এনিয়ে দুইটি স্কুলবাস দুর্ঘটনার শিকার হয়েছে। গত ৯ এপ্রিলে হিমাচল প্রদেশে একটি স্কুলবাস নিয়ন্ত্রণ হারিয়ে ২০০ মিটার নিচে খাদে পড়ে গেলে অন্তত ২৩ শিশুসহ ২৭ জন নিহত হন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
এমজে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি