ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ভারতে ভারী বর্ষণে ৮০ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ২৯ সেপ্টেম্বর ২০১৯

টানা চার দিনের ভারী বর্ষণে ভারতে ৮০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে শুধু উত্তরপ্রদেশেই মৃত্যু হয়েছে অন্তত ৭৩ জনের। এতে কার্যত অচল হয়ে পড়েছে পূর্ব উত্তরপ্রদেশ ও বিহারের বিস্তীর্ণ এলাকা। 

এসব এলাকার বেশির ভাগ জেলায় আরো দু’দিন ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ। জারি করা হয়েছে সতর্কতা। 

গত দু’দিনের প্রবল বর্ষণে বিহারের বড় একটি অংশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। রোববার (২৯ সেপ্টেম্বর) বাতিল করা হয়েছে বেশ কয়েকটি ট্রেন। এছাড়া, প্রবল বর্ষণে নাজেহাল উত্তরাখণ্ড, জম্মু-কাশ্মীর, রাজস্থান, মধ্যপ্রদেশও। গত দু’দিনের তুমুল বর্ষণে ছড়িয়ে পড়েছে আরো চারটি রাজ্যে। ফলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মৃতদের মধ্যে রাজস্থান ও মধ্যপ্রদেশে ছয়জন, জম্মু-কাশ্মীরে একজনের মৃত্যুর খবর জানা গেছে।  উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জেলা ম্যাজিস্ট্রেটদের আক্রান্ত এলাকা পরিদর্শনের নির্দেশ দিয়েছেন। মৃতদের পরিবারকে ৪ লাখ রুপি করে সাহায্য দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন তিনি। আদিত্যনাথ বলেন, ক্ষতিগ্রস্তদের দ্রুত আর্থিক সাহায্য দেওয়া হবে এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাত মধ্য ও উত্তর প্রদেশে অব্যাহত থাকবে। বাল্লিয়াতে গঙ্গা নদীর পানি বর্তমানে বিপৎসীমার ১.৩ মিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সূত্রঃ আনন্দবাজার 

আই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি