ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘ভারতে হিন্দুত্ব বিলুপ্ত হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৪, ১৬ আগস্ট ২০১৯

কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের প্রতিবাদে উপত্যকায় হামলা চালানোর হুমকি দিয়েছে বেশ কয়েকটি জঙ্গি সংগঠন। পাক অধিকৃত কাশ্মীরের মাটি থেকে এরকমই এক হুমকিমূলক ভিডিও প্রকাশিত হয়েছে।

সূত্রের খবরে জানানো হয়েছে, মুজফফরাবাদে বেশ কয়েকটি জঙ্গি সংগঠনের মদদে শুরু হয়েছে ভারত বিরোধী বিক্ষোভ৷

সেখান থেকেই কাশ্মীরে ভয়াবহ হামলার চালানোর হুমকি দেওয়া হয়েছে। হিজবুল মুজাহিদিন ইউনাইটেড জিহাদ কাউন্সিলের মত সংগঠন এই হামলার পরিকল্পনা করছে বলে খবরে বলা হয়েছে।

সৈয়দ সালাহাউদ্দিনের জঙ্গি সংগঠন ইউজিসি ইতোমধ্যেই নাকি ছক কষেছে কীভাবে এবং কোথায় কোথায় ধারাবাহিক হামলা চালানো হবে।

বৃহস্পতিবার মুজফফরাবাদের প্রেস ক্লাবের বাইরে হিজবুলের দুই নেতা খালিদ সাইফুল্লা, নইব আমির এবং আরেক জঙ্গি এই ভারত বিরোধী বিক্ষোভে সামিল হন। সেখান থেকেই কাশ্মীরে জেহাদ ঘোষণার ডাক দেয় তারা।

এদিন মুজফফরাবাদে ভারতের বিরুদ্ধে তীব্র ক্ষোভ হিংসাত্মক বার্তা দেয় এই জঙ্গিরা। এই জেহাদের জন্য আরও লোক চাই বলেও ঘোষণা করেন তারা। গোটা বিষয়টি নিয়ে সতর্কতা জারি করেছে গোয়েন্দা দফতর। বাড়ানো হয়েছে কাশ্মীর সীমান্তে নিরাপত্তা৷

ভারত থেকে হিন্দুত্ব মুছে ফেলার জন্য সবরকম চেষ্টা করা হবে বলে এদিন বিক্ষোভে বার্তা দেয় সালাহউদ্দিন। তার মতে এই জেহাদে হয়ত পাকিস্তানও ধ্বংশ হবে। কিন্তু মুসলিমরা প্রাণ খুলে বাঁচতে পারবেন। কারণ বিশ্বে প্রচুর মুসলিম দেশ রয়েছে। তারা সেখানে গিয়ে আশ্রয় নিতে পারবে৷

এদিকে বৃহস্পতিবার স্বাধীনতা দিবসের সন্ধ্যায় সীমান্ত সংলগ্ন একাধিক ঘাঁটিতে ‍হামলা চালায় পাকিস্তান সেনারা। পাকিস্তানকে কড়া ভাষায় জবাব দেয় ভারতীয় সেনারা। সীমান্ত সংলগ্ন একাধিক পাক ঘাঁটি লক্ষ্য করে ভারতীয় সেনারা প্রত্যাঘাত করে।

ভারতীয় সেনার প্রত্যাঘাতে গুঁড়িয়ে যায় একাধিক পাক সেনা ঘাঁটি। তিন পাকিস্তান সেনাও এই প্রত্যাঘাতে নিহত হয় বলে জানা গেছে। এই ঘটনাকে কেন্দ্র করে সীমান্ত উত্তপ্ত হয়ে ওঠেছে।

তথ্যসূত্র: কলকাতা ২৪×৭

এমএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি