ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ভারতের তিন রাজ্যের ভোট গণনা চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৯, ৩ মার্চ ২০১৮

ভারতের উত্তর-পূর্বের তিন রাজ্যের ভোট গণনা শুরু হয়েছে আজ শনিবার সকাল থেকেই। ত্রিপুরায় এ বার হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বাম আর বিজেপিতে। মেঘালয় আর নাগাল্যান্ডেও ক্ষমতায় আসা নিয়ে বেশ আত্মবিশ্বাসী বিজেপি নেতৃত্ব।

৬০ সদস্যের তিন রাজ্যেরই ৫৯টি কেন্দ্রে ফলাফল আর কিছুক্ষণের মধ্যে জানা যাবে। বিভিন্ন ভোট গণনা কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তার মধ্যে রাখা ইলেকট্রনিক ভোট যন্ত্রে গণনা চলছে।

ত্রিপুরায় গত ২৫ বছর ধরে বামপন্থীরা একটানা ক্ষমতায় রয়েছে। এবার সেখানে তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এসেছে বিজেপি ও উপজাতীয় দল আইপিএফটি-র জোট।

নাগাল্যান্ডে আঞ্চলিক দল এনপিএফের সঙ্গে জোট ভেঙে বিজেপি নবগঠিত এনডিপিপির সঙ্গে জোট করেছে। খ্রিষ্টান–অধ্যুষিত রাজ্যটিতে কংগ্রেস সব কেন্দ্রে প্রার্থী দিতে পারেনি। অপরদিকে খ্রিষ্টান–অধ্যুষিত মেঘালয়ে বিজেপি সব কেন্দ্রে প্রার্থী দিতে ব্যর্থ হয়েছে।

সমীক্ষা বলছে, সরকার গড়ার চাবিকাঠি যেতে পারে বিজেপি এবং এনডিপিপি জোটের হাতে। ত্রিপুরা, নাগাল্যান্ড এবং মেঘালয়ে আসন সংখ্যা ৬০। সবার চোখ এখন ভোটের ফলাফলের দিকে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আজ শনিবার দুপুরের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে কোন রাজ্যে কাদের সরকার গঠিত হবে। ফলাফল গণনাকে কেন্দ্র করে অভূতপূর্ব নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি