ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভালোবাসা চিরকাল ঘৃণাকে হারিয়ে দেবে: রাহুল গান্ধী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ১ এপ্রিল ২০১৮

সাম্প্রদায়িক সহিংসতায় ছেলের মৃত্যুর পরেও শান্তির বার্তা ছড়ানোয় আসানসোল মসজিদের ইমাম ইমদাদুল রশিদির ভুয়সী প্রশংসা করেছেন ভারতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। ইমাম রশিদির সঙ্গে তিনি প্রশংসা করেছেন শান্তির বার্তা ছড়ানো আরেক সন্তানহারা পিতা ইয়াশপাল সাক্সেনারও। এক টুইটার পোস্টে তিনি লিখেছেন, এভাবে ভারতে ভালোবাসা চিরকাল ঘৃণাকে হারিয়ে দেবে।
রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনায় গত মঙ্গলবার বিকেলে নিখোঁজ হন আসানসোলের নুরানি মসজিদের ইমাম ইমদাদুল রশিদির ছোট ছেলে সিবতুল্লা রশিদি। একদিন পর তার লাশ পাওয়া যায়। সাম্প্রদায়িক উত্তেজনার মধ্যে ইমাম রশিদি আসানসোলবাসীর উদ্দেশে বলেন, ‘কোনও প্রতিহিংসা নয়। প্রতিশোধ নিতে যদি কারোর মৃত্যু ঘটাও, তাহলে আমি এই শহর ছেড়ে চলে যাব। আমি তোমাদের সঙ্গে ৩০ বছর ধরে আছি, আমাকে যদি তোমরা ভালোবাসো তাহলে আর কাউকে যেন এভাবে মরতে না হয়।’
ওই মওলানাকে প্রশংসিত করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী টুইটারে লিখেছেন, ‘সাম্প্রদায়িক ঘৃণায় সন্তান হারানোর পরও ইমাম রশিদি ও ইয়াশপাল সাক্সেনার বার্তা প্রমাণ করে ভারতে চিরকাল ভালোবাসা ঘৃণাকে হারিয়ে দেবে।’
এক নারীকে ভালোবাসায় তার পরিবারের সদস্যদের হাতে গত ১ ফেব্রুয়ারি নিহত হন ইয়াশপাল সাক্সেনার ছেলে অঙ্কিত সাক্সেনা। ভিন্ন সম্প্রদায়ের ওই নারীর পরিবারের হাতে একমাত্র সন্তান হারানোর পরও শান্তির ডাক দিয়েছিলেন ইয়াশপাল।
পশ্চিমবঙ্গের সাম্প্রদায়িক উত্তেজনার জন্য অনেকেই ভারতের ক্ষমতাসীন দল বিজেপিকে দায়ী করছেন। সমালোচকরা দলটির কট্টর হিন্দু জাতীয়তাবাদী আদর্শের সমালোচনা করে থাকেন। রাহুল লিখেছেন, পারষ্পরিক ভ্রাতৃত্ববোধ ও সম্প্রতি বজায় রাখতে কংগ্রেসের প্রতিষ্ঠা হয়েছিল। আমরা ঘৃণা ছড়ানো বিজেপি/আরএসএস-এর আদর্শকে বিজয়ী হতে দেবো না।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি