ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভিন্নভাবে স্বাধীনতা দিবস উদযাপন করল ‘ইয়ামাহা রাইডারস্ ক্লাব’

প্রকাশিত : ১৫:৪৩, ৩০ মার্চ ২০১৯

দেশের বিভিন্ন জেলায় ইয়ামাহা রাইডাররা গড়ে তুলেছে ‘ইয়ামাহা রাইডারস্ ক্লাব’ নামক সংগঠন। সমমনা তরুণদের এই গ্রুপটি বিভিন্ন সময়ে আয়োজন করেছে গ্রুপ ট্যুর এবং বিভিন্ন সচেতনতামূলক কর্মকাণ্ড। এরই ধারাবাহিকতায় একটু অন্যভাবেই তারা উদযাপন করেছে এবারের স্বাধীনতা দিবস।

স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের অস্তিত্বের প্রতীক আমাদের জাতীয় পতাকা। আর এই জাতীয় পতাকা কীভাবে ব্যবহৃত হবে, সে সম্পর্কে সুস্পষ্ট আইন থাকা সত্ত্বেও না জানার কারণে তার লঙ্ঘন হচ্ছে প্রতিনিয়ত।

তাই গত ১৬ ডিসেম্বর এর মত এই ২৬ মার্চেও ‘ভালোবাসার লাল সবুজ’ শিরোনামে স্বাধীনতা দিবস উদযাপন করেছে ইয়ামাহা রাইডারস্ ক্লাব, তবে এবারের আয়জন ছিল দেশব্যাপী। এই আয়োজনের পিছনে ইয়ামাহা রাইডারস্ ক্লাব ও এক ঝাঁক তরুণ বাইকারের উদ্দেশ্য ছিল একটাই, আগামীতে কোনও বিশেষ জাতীয় দিবসে যেন রাস্তায় জাতীয় পতাকা পড়ে না থাকে। এই লক্ষ্য নিয়েই ইয়ামাহা রাইডারস ক্লাবের পক্ষ থেকে বাইকাররা যত্রতত্র পড়ে থাকা জাতীয় পতাকা সংগ্রহ করে যথাযোগ্য মর্যাদায় সাংবিধানিক নিয়ম অনুসারে সমাধিস্থ করেছে।

পাশাপাশি মোটরবাইক এবং অন্যান্য যানবাহন চালকদের নিরাপদে পথ চলতে একে অন্যকে সহযোগিতা করা এবং গাড়ি চালানোর সময় বাম লেন বাইক চলাচলের জন্য ফাকা রাখার জন্য অনুরোধ জানায়। স্বাধীনতার ৪৯তম বছরের সুচনালগ্নে, ইয়ামাহা রাইডারস ক্লাব ও বাইকাররা স্বাধীনতা ও জাতীয় পতাকার প্রতি সম্মান ও চেতনা নিয়ে এগিয়ে চলার প্রত্যয় ব্যক্ত করে। এই কার্যক্রমের একটি অংশ অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে। এখানে উপস্থিত ছিলেন এসিআই মটরস্ এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, বিশিষ্ট সাহিত্যিক ও প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক এবং ইয়ামাহা রাইডারস ক্লাবের সদস্যরা। বিজ্ঞপ্তি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি