ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

ভোটে জিততে টাকা বিলোচ্ছে বিজেপি: মমতা

প্রকাশিত : ১৭:০৫, ২৭ এপ্রিল ২০১৯

টাকা বিলিয়ে ভোটে জিততে চাইছে বিজেপি। হুগলি জেলার পান্ডুয়ায় ভোট প্রচারে গিয়ে এমনই অভিযোগ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে মমতার দাওয়াই, কাউকে টাকা বিলি করতে দেখলে সঙ্গে সঙ্গে তাঁর ছবি তুলে রাখুন। আগামী ৬ মে হুগলিতে ভোট। তার আগে শনিবার পান্ডুয়ায় দলীয় প্রার্থীর সমর্থনে জনসভা করেন মমতা। পান্ডুয়ার পাশাপাশি এ দিন হাওড়ার আমতাতেও জনসভা করেন মমতা। সেখান থেকেও কেন্দ্রের বিজেপি সরকারকেই নিশানা করেন মমতা।

এ দিন পান্ডুয়ায় নির্বাচনি প্রচারে গিয়ে কেন্দ্রীয় সরকারকে নিশানার পাশাপাশি বাংলায় তৃণমূল সরকারের কাজের খতিয়ানও তুলে ধরেন মমতা। নির্বাচনি জনসভা থেকে তৃণমূল নেত্রী বিজেপির পাশাপাশি সিপিএমকেও আক্রমণ করেন। মমতার দাবি, এক সময় যাঁরা সিপিএম করতেন, এখন তাঁরাই বিজেপিতে যোগ দিয়েছেন।

টাকা বিলোনোর অভিযোগের পাশাপাশি, এ দিনের জনসভা থেকে ফের এক বার নরেন্দ্র মোদিকে ‘রসগোল্লা’ খোঁচা দিতেও ছাড়লেন না মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার দাবি, বাংলায় একটিও আসন পাবে না বিজেপি। তৃণমূল নেত্রীর কথায়, ‘‘বিজেপির জন্য মাটির রসগোল্লা তৈরি হচ্ছে। তাতে কাঁকর মেশানো থাকবে।’’

এ দিন নরেন্দ্র মোদি তথা বিজেপি সরকারকে আক্রমণ করে মমতা বলেন, দেশের পক্ষে সব থেকে বিপজ্জনক দল বিজেপি। মমতার দাবি, ‘‘বাংলার পাশাপাশি তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশে বিজেপি কোনও আসন পাবে না। দিল্লিতে সরকার গড়া তাদের পক্ষে অসম্ভব।’’ বিজেপিকে ভুঁইফোড়, অত্যাচারী, দানবিক সরকার বলেও কটাক্ষ করেন তৃণমূল নেত্রী।

এ দিনের জনসভা থেকে ফের এক বার নোটবন্দি প্রসঙ্গে মোদিকে আক্রমণ করেন তৃণমূল নেত্রী। মমতা বলেন, ‘‘নোটবন্দির জন্য একশোর বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। ব্যাঙ্কের টাকা কার ঘরে ঢুকছে কেউ জানেন না।’’ দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গেও বিজেপি সরকারকে নিশানা করেন মমতা। তাঁর দাবি, ‘‘মোদির আমলে গ্যাস, পেট্রল-ডিজেলের দাম বেড়েছে। গোটা দেশে ১২ হাজার কৃষক আত্মহত্যা করেছেন।’’ তৃণমূল নেত্রীর অভিযোগ, গত পাঁচ বছরে দেশের মানুষের জন্য কোনও কাজ করেনি বিজেপি। মোদির আমলে দেশে বেকারত্ব সব থেকে বেড়েছে বলেও দাবি করেছেন মমতা।

তথ্যসূত্র: আনন্দবাজার।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি