ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মক্কায় হোটেলে অগ্নিকাণ্ড; সরানো হলো ৬০০ হজযাত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ২১ আগস্ট ২০১৭ | আপডেট: ২২:৩৩, ২১ আগস্ট ২০১৭

সৌদি আরবের মক্কা নগরিতে আল-আজিজিয়া একটি আবাসিক হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। অগ্নিকাণ্ডের পর ওই হোটেল থেকে অন্তত ছয়শ’ তুর্কি ও ইয়েমেনি হজযাত্রীকে উদ্ধার করেছে মক্কা পুলিশ ও জরুরি ফায়ার সার্ভিসের সদস্যরা।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ ও সৌদি গেজেটে সোমবারের অগ্নিকাণ্ডের এ তথ্য দিয়েছে।

মক্কার বেসামরিক প্রতিরক্ষা মহা-অধিদপ্তরের মুখপাত্র মেজর জেনারেল নায়েফ আল-শরিফ বলেন, ১৫ তলা বিশিষ্ট হোটেলটির অষ্টম তলার একটি কক্ষের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। ওই হোটেলটিতে ইয়েমেন এবং তুরস্কের অন্তত ছয়শ’ হজযাত্রী ছিলেন।

বার্তাসংস্থা এএফপিকে তিনি বলেন, হোটেলের সব অতিথিকে উদ্ধার করা হয়েছে। কোনো ধরনের হতাহত ছাড়াই আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে অগ্নিকাণ্ডের এ ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানান শরিফ। সৌদি এই কর্মকর্তা বলেন, হজযাত্রীদের হোটেলটিতে ফিরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার জেদ্দার ছয়টি ভবনে একই ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে তিনটি ভবন পুরোপুরি ধসে যায়। অগ্নিকাণ্ডের শিকার ভবন থেকে ৬০ জনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়। তবে এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি