ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘মধপ্রাচ্যের অপশক্তি ইসরাইল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৫, ২২ অক্টোবর ২০১৯

ইসরাইলকে মধপ্রাচ্যের একটি অনাকাঙ্ক্ষিত ও অপশক্তি হিসেবে উল্লেখ করেছে ইরান। বলেছে, পারস্য উপসাগরীয় অঞ্চলে নিরাপত্তা প্রতিষ্ঠার ব্যাপারে ইসরাইল কি দৃষ্টিভঙ্গি পোষণ করে তার কোনও মূল্য এ অঞ্চলের মানুষের কাছে নেই। খবর পার্সটুডে’র।

সোমবার তেহরানে এক সংবাদ সম্মেলনে ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি এ মন্তব্য করেন। যুক্তরাষ্ট্র ও ইসরাইলের সরাসরি পৃষ্ঠপোষকতায় ইরানকে পাশ কাটিয়ে বাহরাইনের রাজধানী মানামায় যে কথিত নিরাপত্তা সম্মেলনের আয়োজন করা হয়েছে সে সম্পর্কে বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

রাবিয়ি বলেন, ইরান মধ্যপ্রাচ্যের কিছু দেশকে একথা মনে করিয়ে দিতে চায় যে, ইসরাইলের মতো যে অপশক্তি মধ্যপ্রাচ্যে নিরাপত্তাহীনতা সৃষ্টির মূল কারণ সে কোনোভাবেই এ অঞ্চলে নিরাপত্তা প্রতিষ্ঠার কাজে সহযোগিতা করতে পারে না।

দুই দিনব্যাপী বাহরাইন নিরাপত্তা সম্মেলন সোমবার শুরু হয়েছে। সম্মেলনে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরা, কুয়েত ও ওমানের পাশাপাশি ইসরাইলকেও অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছে।

ইরান সরকারের মুখপাত্র বলেন, যে অবৈধ সরকার নিজের পরিচয় গোপন রাখতে বাধ্য হয় তার পক্ষে পারস্য উপসাগরের নিরাপত্তা রক্ষার ব্যাপারে সিদ্ধান্ত দেয়া সম্ভব নয়। তিনি বলেন, ইসরাইল মধ্যপ্রাচ্যের জনগণের কাছে এত বেশি অনাকাঙ্ক্ষিত ও ঘৃণিত যে, মানামা সম্মেলনে ইহুদিবাদী প্রতিনিধিরা পরিচয় গোপন রেখে অংশগ্রহণ করছেন।

আলী রাবিয়ি বলেন, মধ্যপ্রাচ্যের নিরাপত্তা কেবল এ অঞ্চলে সব দেশের অংশগ্রহণে নিশ্চিত করা সম্ভব এবং এই প্রক্রিয়া থেকে চাইলেও ইরানকে বাদ দেয়া সম্ভব নয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি