ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মনিবের শোকে নিজেকেও শেষ করে দিল কুকুরটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ২ জুলাই ২০২০ | আপডেট: ১৬:৪০, ২ জুলাই ২০২০

হাসপাতালের বাইরে একটি কুকুর ছানা কুই কুই করে কাঁদছিল। ঘটনাটি ১৩ বছর আগের। কানপুরের ওই জায়গায় আশেপাশে তখন অনেক লোক। কিন্তু কেউ কুকুর ছানাটির যন্ত্রণা বুঝতে চায়নি। কেউ কেউ বুঝেও মুখ ফিরিয়ে চলে গিয়েছিল।

হঠাৎ কুকুর ছানাটিকে দেখতে পান ডাক্তার অনিতা রাজ। কুকুর ছানাটির তখন মরণাপন্ন অবস্থা। গায়ে পোকা হয়েছে। অনিতা রাজ সেই কুকুর ছানাটিকে নিজের বাড়িতে নিয়ে এসেছিলেন। দিন কয়েক চিকিৎসার পর কুকুর ছানাটি পুরোপুরি সুস্থ হয়ে ওঠে। ডাক্তার অনিতা রাজ ও তাঁর বাড়ির লোক কুকুরটির মায়ায় পরে যান। সেই থেকে ওই কুকুর ছানা ডাক্তার অনিতা রাজের বাড়ির সদস্য হয়েই ছিল।

১৩ বছর ধরে তাদের ভালবাসা অটুট ছিল। ডাক্তার অনিতা রাজ ভালবেসে ওর নাম রেখেছিলেন জয়া। কানপুরের মালিকপুরাম এলাকায় স্বাস্থ্য বিভাগের জয়েন্ট ডিরেক্টর ছিলেন ডাক্তার অনিতা রাজ। কয়েক মাস ধরে তিনি কিডনির অসুখে ভুগছিলেন। দিন সাতেক আগে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। কিন্তু বাঁচানো যায়নি। 

আনিতা রাজের মৃতদেহ বাড়িতে আনার পরই কষ্টে ছট্ফট্ করতে থাকে জয়া। কয়েক মিনিট পরই বাড়ির চার তলা থেকে ঝাঁপ দিয়ে নিজেকে শেষ করে দেয় সে। এই ঘটনায় এলাকাবাসীরা স্তম্ভিত। ডাক্তার অনিতা রাজের বাড়ির লোক দুই প্রিয়জনের মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছে না। 

ডাক্তার অনিতা রাজ সারাদিন কাজের পর বাড়ি ফিরলে জয়া সারা বাড়িতে ছোটাছুটি করে আনন্দ করত। গত ১৩ বছরে মনিবকে ছেড়ে একদিনও থাকেনি জয়া। সেই প্রিয় মনিবের এভাবে চলে যাওয়া সে মেনে নিত কী করে! ডাক্তার অনিতা রাজের মৃত দেহের পাশেই রাখা হয়েছিল জয়াকে। তারপর বাড়ির একটি জায়গায় তাঁকে সমাধিস্থ করা হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি