ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতা আটক, ইসিকে বিএনপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৫, ২১ নভেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতা আটক হয়েছেন জানিয়ে তাদের মুক্তি চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি পাঠিয়েছে বিএনপি।

বুধবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা সালাহ উদ্দিন খানের নেতৃত্বে এক প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে এই তালিকা জমা দেয়। চিঠিতে সিই করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

চিঠি অনুযায়ী, আটক হওয়া মনোনয়ন প্রত্যাশী পাঁচ নেতা হলেন- ইব্রাহীম হোসেন (বাগেরহাট-৪), আনিসুজ্জামান খান (গাইবান্ধা-২), আনোয়ারুল হক (নেত্রকোনা-২), শেখ রবিউল আলম (ঢাকা-১০) ও আবু বক্কর (যশোর-৬)।

এ নিয়ে তৃতীয় দফায় আটক ও মামলাভুক্ত নেতাকর্মীদের তালিকা ইসিতে জমা দিলো বিএনপি। সিইসিকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, গায়েবি মামলায় গ্রেফতার হওয়া বিএনপির নেতা-কর্মীদের নামের তালিকা ইতিপূর্বে দুইবার ইসিতে পাঠানো হয়েছে। কিন্তু ইসি এখনও এ বিষয়ে কোনও ব্যবস্থা গ্রহণ করেনি।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। ২ ডিসেম্বর বাছাই, ৯ ডিসেম্বর প্রত্যাহার। আর ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি