ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

মনোনয়নের নামে বানরের পিঠা ভাগ চায় না আওয়ামী লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪, ২৬ নভেম্বর ২০১৮

নির্বাচনে মনোনয়নের নামে আওয়ামী লীগ বানরের পিঠা ভাগ করতে চায় না বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, যাদের নির্বাচনে জয়ী হওয়ার সম্ভাবনা আছে তাদেরই দল মনোনয়ন দেবে। তিনি জানান, দলের পক্ষ থেকে ২৩১ জনকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

আওয়ামী লাগের সাধারণ সম্পাদক বলেন, আমরা কৌশলের কাছে মার খেতে চাই না, কৌশলে এগিয়ে যেতে হবে। এতে আমরা কারও থেকে পিছিয়ে থাকতে চাই না।

তিনি বলেন, আমরা জোটের তালিকা প্রকাশ করব। দলীয়ভাবে যেটা করেছি তা কিন্তু গণমাধ্যমে দিইনি। এমন অনেক প্রার্থীর নাম গণমাধ্যমে এসেছে যাদের আমরা চিঠি দিইনি। এটা বিভ্রান্তিকর। অফিশিয়ালি তালিকা প্রকাশের আগে লোকের মুখে শুনে বা শোনা কথা প্রচার করলে তা বিব্রতকর। তিনি গণমাধ্যমকে এমন না করার অনুরোধ জানান।

ওবায়দুল কাদের জানান, জোটের অন্যান্য শরিকেরাও একইভাবে চিঠি দিয়ে মনোনয়ন দেওয়া শুরু করেছে। জাতীয় পার্টি, বিকল্পধারার নেতৃত্বে যুক্তফ্রন্ট, ১৪ দল চিঠি দিচ্ছে। সকলের তালিকার পর যাচাই বাছাই করে চূড়ান্ত তালিকা প্রকাশ করব। কয়েকটি জায়গায় আমরা ডাবলও মনোনয়ন দিয়েছি। পরবর্তীতে মাঠ পর্যায়ে সার্ভে করে চূড়ান্ত করা হবে।

তিনি জানান, শরিকদের ৬৫-৭০ আসন ছেড়ে দেওয়া হবে। যারা জয়ী হয়ে আসতে পারবেন, তারাই মনোনয়ন পাবেন। জাতীয় পার্টি, ১৪ দল, যুক্তফ্রন্ট সব মিলিয়ে ইলেকটেবল-ইলিজিবল প্রার্থী দেওয়া হবে। যে জয়ী হতে পারবে, সে কোন দলের তা বিবেচ্য নয়। বিবেচ্য তার জনপ্রিয়তা।

এদিকে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীদের নাম আজ সোমবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার কথা থাকলেও তা করা হয়নি। এটা স্থগিত করায় এবং বাকি প্রার্থীদের তালিকা ঘোষণা না করায় দুঃখ প্রকাশ করেন কাদের।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি