ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মিশন ২০১৯

মমতার সঙ্গ চাইছে কংগ্রেস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২, ১৮ জুন ২০১৮ | আপডেট: ১০:২২, ১৮ জুন ২০১৮

‘মোদি বিরোধী জোটে মমতার সঙ্গ চাইছে কংগ্রেস। ভারতের ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী জোটের মুখ হতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেস সেই জোটের অংশ হতে চাইছে।’ এমনই মনে করছে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস।

রোববার নীতি আয়োগের বৈঠক ছিল দিল্লিতে। প্রধানমন্ত্রী সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের ওই বৈঠকে আহ্বান জানিয়েছিলেন। সেই উপলক্ষে শনিবারেই দিল্লিতে পৌঁছে গিয়েছিলেন মমতা। একই সঙ্গে অন্যান্য একাধিক অবিজেপি মুখ্যমন্ত্রীরাও ওই দিন দিল্লিতে পৌঁছে গিয়েছিলেন।

পদ্মের বিরোধিতায় লোকসভা নির্বাচনে অবিজেপি আঞ্চলিক দলগুলো কোন পথে চলবে তার রূপরেখা যে এই সফর থেকেই স্থির হবে তা আগেই অনুমান করা গিয়েছিল। শনিবার সন্ধ্যায় মমতার সঙ্গে অন্যান্য আরও তিন রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠক থেকেই তা স্পষ্ট হয়ে যায়। ওই বৈঠকে হাজির ছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী।

ওই চার মুখ্যমন্ত্রী দিল্লির মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিওয়ালের পাশে দাঁড়িয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছিলেন। আপ নেতা কেজরিওয়াল গত প্রায় এক সপ্তাহ ধরে ধর্নায় বসেছেন।

এরই মাঝে রোববার তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন বিশিষ্ট কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল। এদিন চাণক্যপুরীর দ্বিতীয় বঙ্গ ভবনে আসেন আহমেদ প্যাটেল। তৃণমূল নেত্রীকে ফুল এবং এক ঝুড়ি ফল দিয়ে শুভেচ্ছা জানান কংগ্রেস নেতা।

বর্তমান জাতীয় রাজনৈতিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কংগ্রেস নেতার সাক্ষাৎ খুবই তাৎপর্যপূর্ণ বলে দাবি করছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। তাদের বক্তব্য, ‘বর্তমান পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আহমেদ প্যাটেলের সাক্ষাৎ খুবই তাৎপর্যপূর্ণ। সোনা গান্ধীর নির্দেশেই আহমেদ প্যাটেল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন। বিজেপি বিরোধী যে জোট গঠনের প্রয়াস নেওয়া হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় সেই ফ্রন্টের নেতৃত্বে রয়েছেন। এবং কংগ্রেস অবশ্যই সেই ফ্রন্টের শরিক হতে আগ্রহী।’

সূত্র: কলকাতা ২৪x৭

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি