ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মাঠে গড়াগড়ি দিয়েই কতটা সময় কাটিয়েছেন নেইমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫, ৭ জুলাই ২০১৮

এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি ট্রলের শিকার নেইমার। কেউ তাকে ডাকেন ফরোয়ার্ড হিসেবে, আবার নিন্দুকেরা ডাকেন ফলোয়ার্ড (ফলিং ফরোয়ার্ড) হিসেবে। ফলোয়ার্ড ডাকবেনই বা না কেন। নেইমার যতনা আলোচিত তার ফুটবল ক্যারিশমার জন্য, তার জন্য বেশি সমালোচিত হচ্ছেন অভিনয়ের জন্য। তো জানেন কি কতটা সময় এই গড়াগড়ি দিয়ে কাটিয়েছেন ব্রাজিলের পোস্টার বয়?

সময়ের হিসেবে অঙ্কটা কম নয়। সেই গ্রুপ পর্যায়ে প্রথম ম্যাচ থেকেই এর শুরু। দেখা যাচ্ছে মাঠে হার্ড ট্যাকলের মুখে পড়লেই মাঠে পড়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন নেইমার আর পড়ে যাচ্ছেন মাঠে। তার কতটা সত্যি আর কতটা জল মেশানো, তা নিয়ে তুমুল তর্ক। ক্রমে সাব্যস্ত হয়ে যায় প্লে-অ্যাক্টিংয়ে নেইমার দক্ষ। যত না লাগছে তার থেকে বেশি অভিনয় করছেন। কখনও আবার কার্ড বা ফ্রি-কিক আদায় করছেন। এক একটা সময় রীতিমতো সংশয়েও পড়ে যাচ্ছেন রেফারিরা। যার জেরে দেখা গেল, আগের ম্যাচে নেইমারের গোড়ালিতে বিপক্ষের খেলোয়াড় বুট দিয়ে মাড়িয়ে দিলেও রেফারি কোনও উচ্চবাচ্য করেননি।

এদিকে সোশ্যাল মিডিয়ায় তো কটাক্ষের ছড়াছড়ি। এত ট্রোল আর কোনও ফুটবল তারকাকে নিয়ে হয়েছে কিনা সন্দেহ। কটাক্ষের ধুমে নেইমারের ম্যাচ জেতানো পারফরম্যান্সও প্রায় চোখে পড়ছে না অনেক ফুটবলপ্রেমীদের। অনেকটাই চাপা পড়ে গিয়েছে তাঁর স্কিল, বরং সামনে চলে এসেছে এই গড়াগড়ির সমালোচনা। তা গড়াগড়ি খেয়ে কতটা সময় কাটালেন ব্রাজিলের তারকা? একটি সুইস টিভি চ্যানেল এ নিয়ে বেশ মাথা ঘামিয়েছে। ম্যাচ ধরে ধরে অঙ্ক কষে তারা দেখেছে, এ পর্যন্ত মাঠে শুয়ে বা যন্ত্রণায় কাতরে প্রায় চোদ্দ মিনিট কাটিয়েছেন নেইমার। সময়টা কম নয়, বিশেষত ফুটবলের ক্ষেত্রে।

প্লে-অ্যাক্টিং নিয়ে খোদ নেইমারকে বিশ্বের অন্যান্য ফুটবল তারকাদেরও প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এমনকি নেইমারের অভিনয় নিয়ে মুখ খুলেছেন ম্যারাডোনাও। তবে নেইমার বলছেন, তাঁর যদি কষ্ট হয় তাহলে তিনি কী করতে পারেন?

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি