ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

মাদকবিরোধী অভিযানকে গভীর পর্যবেক্ষণ করছে জাতিসংঘ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৭, ২ জুন ২০১৮

দেশে চলমান মাদকবিরোধী অভিযানকে গভীরভাবে পর্যবেক্ষণ করছে জাতিসংঘ। সংস্থাটির মাদক ও অপরাধ বিরোধী অফিস (ইউএনওডিসি) শনিবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। সদস্য দেশগুলোকে মাদক নিয়ন্ত্রণে ভারসাম্য এবং মানবাধিকার রক্ষার প্রতিশ্রুতি মেনে চলারও আহ্বান জানিয়েছে সংস্থাটি।

ইউএনওডিসির বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের চলমান মাদকবিরোধী অভিযান গভীরভাবে পর্যবেক্ষণ করছে সংস্থাটি। সারাবিশ্বে মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে তিনটি আন্তর্জাতিক কনভেনশন ও মাদক সমস্যা নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের বিশেষ অধিবেশনে নেওয়া পদক্ষেপ মেনে চলার জন্য সদস্য দেশগুলোর প্রতি আহ্বান জানিয়ে আসছে ইউএনওডিসি।

বিবৃতিতে উল্লেখ করা হয়, সব অপরাধীকে বিচারের আওতায় আনার লক্ষ্যে আন্তর্জাতিক আইন মেনে চলা ও সে অনুযায়ী সহায়তা দিতে প্রস্তুত জাতিসংঘের মাদক ও অপরাধ বিরোধী অফিস।

উল্লেখ্য, গত ৪ মে থেকে শুরু হওয়া মাদকবিরোধী অভিযানে ১২০ জনেরও বেশি ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া গ্রেফতার হয়েছেন কয়েক হাজার।

র‌্যাব-পুলিশ দাবি করেছেন, মাদক ব্যবসায়ীদের আটক করতে অভিযান চালালে তারা আইন-শৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাই এবং পাল্টা গুলিতে মাদক ব্যবসায়ীরা নিহত হন।

আইন-শৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান নিয়ে ইতোমধ্যে বিভিন্ন মানবাধিকার সংগঠন প্রশ্ন তুলেছে। যদিও সরকার কঠোরভাবে মাদকবিরোধী অবস্থান অব্যাহত রেখেছে।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি