ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

মানস সরোবরে পৌঁছে মুগ্ধ রাহুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৭, ৬ সেপ্টেম্বর ২০১৮

সংসদে দাঁড়িয়ে রাহুল গান্ধী বলেছিলেন, বিজেপি তাকে হিন্দুত্বের মানে শিখিয়েছে। শিব ভক্তির মর্মার্থ বুঝিয়েছে। হয়ত, মানস সরোবর পৌঁছিয়ে বুধবার আরও বেশি করে এমনই উপলব্ধি করলেন কংগ্রেস সভাপতি। মানস সরোবরের শান্ত জলরাশির উপর নুইয়ে পড়া নীল আকাশের দিকে তাকিয়ে তিনি মুগ্ধ। সরোবরের পানি এতই শান্ত এবং পবিত্র যা উজার করে দেয় সব কিছু। বিনিময়ে কিছুই নেয় না। এমনই অনুভব টুইটে দেশবাসীর সঙ্গে শেয়ার করলেন ‘তীর্থযাত্রী’ রাহুল গান্ধী।

গত ৩১ অগস্ট কৈলাস যাত্রায় বের হন রাহুল গান্ধী। তার এই যাত্রা যে কোনওভাবেই রাজনৈতিক নয়, আগেই স্পষ্ট করেছিলেন তিনি। তবে রাহুলের এই ধার্মিক যাত্রায় ‘অর্ধম’ খুঁজতে সর্বক্ষণ তত্পর রয়েছে বিজেপি। মঙ্গলবার বিজেপি অভিযোগ করে, নেপালের এক রেস্তোরাঁয় আমিষ খেয়ে তীর্থযাত্রা করছেন রাহুল। এমনকি সেই রেস্তোরাঁর এক কর্মীর মন্তব্যের ভিডিও জোগাড় করে প্রকাশ্যে নিয়ে আসে। তবে রেস্তোরাঁর কর্তৃপক্ষ অস্বীকার করলে হালে পানি পায়নি বিজেপির এই অভিযোগ।

১২ দিনের কৈলাস সফরে এ দিন পৌঁছন মানস সরোবরে। প্রায় ৬০ কিলোমিটার পায়ে হেঁটেছেন বলে জানা যায়। রাহুল টুইটে জানান, যখন ঈশ্বর ডাকেন, তখনই কৈলাসে আসা যায়। আমি মুগ্ধ এমন অপরূপ দৃশ্য দেখে। আপানাদের কাছে সেই ছবি শেয়ার করে আমি আনন্দিত। রাহুলের আরও একটি টুইটে তিনি লেখেন, মানস সরোবরের পবিত্র পানি সবকিছু উজার করে দেয়। বিনিময়ে কিছুই নেয় না। সবাই এই পানি পান করতে পারেন। এখানে কোনও ঘৃণা নেই। এই কারণেই এই পানির পুজা হয়। রাহুলের এই মন্তব্যেও বিজেপির কটাক্ষ পিছু ছাড়ছে না।

সূত্র: জিনিউজ

একে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি