ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মামুনের অর্থপাচার মামলা ৪ মাসে নিষ্পত্তির নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৬, ১২ এপ্রিল ২০১৮

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াস উদ্দিন আল মামুনের বিরুদ্ধে করা এক মামলা ৪ মাসের মধ্যে নিষ্পত্তির আদেশ দিয়েছে আপিল বিভাগ। অর্থপাচারের অভিযোগে মামুনের বিরুদ্ধে ২০০৯ সালের ২৬ অক্টোবর এ মামলা করে দুদক।

আপিল বিভাগে দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান। অন্যদিকে মামুনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও এস এম শাহজাহান।

একই আদেশে রাষ্ট্রপক্ষের ছয় সাক্ষীকে পুণরায় জেরা করার অনুমতিও পেয়েছেন মামুনের আইনজীবীরা।

খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, “আপিল বিভাগ বিচারিক আদালতকে চার মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছে। আর রাষ্ট্রপক্ষের ছয় সাক্ষীকে ফের জেরা করার অনুমতি দিয়েছে আসামিপক্ষকে।”

বর্তমানে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতে এ মামলার বিচার চলছে। আসামিপক্ষের আইনজীবীরা নবম সাক্ষীকে জেরা করছেন। আগামী ২৫ এপ্রিল মামলাটি আবার উঠবে আদালতে।

মামুন জরুরি অবস্থার সময় গ্রেপ্তার হওয়ার পর থেকে কারাগারে রয়েছেন। অর্থ পাচারের একটি মামলায় তারেকের সঙ্গে তারও সাজা দেওয়া হয়েছে।

উল্লেখ্য যে, দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম ২০০৯ সালের ২৬ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় এ মামলা করেন। মামলার অভিযোগে টঙ্গীর বিসিক শিল্প এলাকায় একটি ৮০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কার্যাদেশ তারেক রহমানের মাধ্যমে পাইয়ে দেওয়ার কথা বলে খাদিজা ইসলাম নামের একজনের কাছ থেকে ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা নেন মামুন। পরে ওই টাকা সিঙ্গাপুরে পাচার করা হয়।

 

এমএইচ/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি