ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মার্কিন হুমকিকে পাত্তা দিওনা: নওয়াজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৪, ৩ জানুয়ারি ২০১৮

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দেশটির বর্তমান সরকারকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের হুমকিতে ভয় না পেয়ে, তাতে পাত্তা না দেওয়ার পরামর্শ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সাবেক প্রধানমন্ত্রী বলেন, “ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ যুক্তরাষ্ট্রের হুমকিতে চিন্তিত নয়। সন্ত্রাস বিরোধী যুদ্ধে ইসলামাবাদকে কোন ধরণের সহায়তা না দেওয়া হলেও সে বিষয়ে পাকিস্তানের কিছু যায় আসে না।”

জঙ্গিবাদ ইস্যুতে ইসলামাবাদ ও ওয়াশিংটনের মধ্যে বাকযুদ্ধের চরম পর্যায়ে সাবেক প্রধানমন্ত্রী এই মন্তব্য করেন। এর আগে এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিরাপত্তা ইস্যুতে পাকিস্তানকে দেওয়া ২৫৫ মিলিয়ন অর্থ স্থগিত ঘোষণা করেন। এসময় তিনি বলেন, আমাদের সরকার দীর্ঘদিন ধরে বোকার মতো পাকিস্তানকে লাখ লাখ ডলার অনুদান দিয়ে আসছে। বিনিময়ে তারা আমাদের কিছুই দেয়নি। যা দিয়েছে, তা কেবলই জঙ্গি।

বর্তমান প্রধানমন্ত্রী শহীদ খা খান আব্বাসিকে পরামর্শ দিয়ে নওয়াজ শরীফ বলেন, “আমাদের উচিত নতুন করে পরিকল্পনা করা যাতে আমাদের যুক্তরাষ্ট্রের কোন অর্থ সাহায্যের দরকার না হয়। আমাদের স্বার্থ ছাড়া আমরা আর সংঘাতে জড়াতে চাইনা। বিশ্বে পাকিস্তানই একমাত্র দেশ, যেটি ৯/১১ এর পর সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছে। বিশ্বের আর কোন দেশ পাকিস্তানের মতো অর্থনৈতিক ও মানুষিকভাবে অতোটা ক্ষতিগ্রস্থ হয়নি। আমরা গত ১৭ বছর ধরে যুদ্ধে জড়িয়ে আছি। অথচ, এ যুদ্ধ আমাদের নিজেদের জন্য নয়।”

যুক্তরাষ্ট্র সন্ত্রাসবিরোধী যুদ্ধে যে অর্থ ব্যয় করছে, তা কোন অনুদান নয় দাবি করে সাবেক পাক প্রধানমন্ত্রী বলেন, আমাদের এ ধরণের ফান্ডেরও দরকার নেই। আমি নিশ্চিত, ২০০১ সালে পাকিস্তানে যদি স্বৈরশাসকের পরিবর্তে গণতান্ত্রিক সরকার নির্বাচিত হত, তাহলে পাকিস্তানের সম্পদকে যুক্তরাষ্ট্রের কাছে বিক্রি করতো না। আমরা তাদের কাছে বিক্রি হয়নি, আর হবোও না।”

সূত্র: দ্য ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি