ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় করোনায় একদিনে আক্রান্ত সর্বোচ্চ ৬০৭৫ জন

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া

প্রকাশিত : ২৩:৫৮, ১৯ মে ২০২১

মালয়েশিয়ায় আবার হু-হু করে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা। অতীতের সকল রেকর্ড ভেঙ্গে মালয়েশিয়ায় একদিনে সর্বোচ্চ ৬০৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। নিয়ন্ত্রণ আদেশের মাত্র এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে এই আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪৬ জন। নিহতদের বয়স ১৭ থেকে ৯১ বছরের মধ্যে।

আক্রান্তের মধ্যে ২৪ ঘণ্টায় সেলাঙ্গরে ২,২৫১, কুয়ালালামপুরে ৬৬০ জন এবং জোহরবারুতে ৬৯৯ জন সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে।

বুধবারে (১৯ মে) আক্রান্তের পর মালয়েশিয়ার মোট কেস ৪৮০,০০০ এর কাছাকাছি হয়ে গেছে। ইন্দোনেশিয়া এবং ফিলিপাইনকে পিছনে ফেলে এখন তৃতীয় সর্বোচ্চ সংক্রমনে মালয়েশিয়া।

কোভিড -১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য মহাপরিচালক তান শ্রী ডাঃ নূর হিশাম আবদুল্লাহ। তিনি বলেন, ‌'আমি আশা করবো দেশের বর্তমান করোনা পরিস্থিতি সম্পর্কে সকলেই অবগত আছেন এবং এক সাথে আমরা এই কঠিন সময়গুলির মুখোমুখি হতে পারি সে জন্য সরকারকে সহযোগিতা করার আহ্বান জানান।

কুয়ালালামপুরের পুলিশ প্রধান, দাতুক সাইফুল আজলি কমারউদ্দিন বলেছেন, আমরা জনসাধারণকে নিয়ন্ত্রণ আদেশ অপারেটিং পদ্ধতি অনুসরণ করার বিষয়টি নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।  প্রয়োজনে চেকপোস্টের সংখ্যা বাড়ানো হবে। এছাড়া যারা এসওপি অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য, মালয়েশিয়ায় করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৪,৮৫৪৯৬ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২০৪০ জন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি