ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মাহবুব তালুকদারের সভা বর্জনের সিদ্ধান্তকে স্বাগত: রিজভী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৫, ১৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১০:১২, ১৬ অক্টোবর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

মাহবুব তালুকদারের নির্বাচন কমিশনের (ইসি) সভা বর্জন করার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, একতরফা নির্বাচন অনুষ্ঠানে কমিশন যে সভা করছে সেখান থেকে বেরিয়ে এসে মাহবুব তালুকদার দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন।

আজ শনিবার রাজধানীর পুরানা পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

প্রসঙ্গত, আজ সোমবার নির্বাচন ভবনে ইসির বৈঠক থেকে বেরিয়ে আসেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এসময় তিনি নোট অব ডিসেন্ট দেন। সেখানে তাঁর বাক স্বাধীনতা কেড়ে নেওয়ার অভিযোগ করা হয়েছে।

এই প্রসঙ্গে রিজভী বলেন, একপক্ষীয় নির্বাচনের সঙ্গে জনগণ নেই। সুতরাং নির্বাচন কমিশনকে বলব একতরফা নির্বাচনের নীলনকশা থেকে বেরিয়ে আসুন।    

দেশে গণতন্ত্র নেই অভিযোগ করে রিজভী বলেন, এখন মানুষ মন খুলে কথা বলতে এবং হাসতেও ভয় পায়। মানুষ এখন ডিজিটাল আতংকে ভুগছে। এই সরকারের অধীন অনুষ্ঠিত নির্বাচনগুলোতে ভোটারদের কোনো অস্তিত্ব ছিল না।

গণমাধ্যমের টুটি চেপে ধরতে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, এখন গণমাধ্যমগুলোর মালিক ও সাংবাদিকরা চরম আতংকে আছেন। বিতর্কিত ধারাগুলো যোগ করা হয়েছে ওই আইনে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ।

আরো পড়ুন

যে কারণে ইসির সভা বর্জন করলেন মাহবুব তালুকদার

নোট অব ডিসেন্টে যা লিখেছেন মাহবুব তালুকদার

নোট অব ডিসেন্ট দিয়ে ইসির সভা বর্জন মাহবুব তালুকদারের

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি