ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মায়ার আপিলের রায় হতে পারে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৩, ৮ অক্টোবর ২০১৮

দুর্নীতির মামলায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে ১৩ বছরের দণ্ড দিয়ে বিচারিক আদালতের দেওয়া সাজার বিরুদ্ধে আপিলের ওপর রায় ঘোষণা করা হতে পারে আজ। 

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার রায়ের এ দিন ধার্য করেন। এদিকে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আজ ফের শুনানি করার কথা জানিয়েছেন আইনজীবী খুরশীদ আলম খান। এর ফলে শুনানি শেষে রায় ঘোষণা করা হতে পারে।

উল্লেখ্য, ২০১০ সালের ২৭ অক্টোবর মায়াকে দুর্নীতির এ মামলা থেকে খালাস দিয়েছিলেন হাইকোর্টের একটি বেঞ্চ। পরে ওই রায়ের বিরুদ্ধে দুদকের করা লিভ টু আপিলের শুনানি নিয়ে ২০১৫ সালের ১৪ জুন তা বাতিল করেন আপিল বিভাগ।

পাশাপাশি সাজার বিরুদ্ধে মায়ার করা আপিলটিও ফের শুনানি করে নিষ্পত্তির (পুনর্বিচার) জন্য হাইকোর্ট বিভাগে পাঠানো হয়। এরই ধারাবাহিকতায় গত ১৪ আগস্ট আপিলের পুনঃশুনানি নিয়ে রায়ের দিন ধার্য করেন হাইকোর্ট। কিন্তু রোববার রায়ের জন্য নির্ধারিত দিনে আসামিপক্ষে করা আবেদনের পরিপ্রেক্ষিতে ফের শুনানি গ্রহণ করা হয়।

আদালতে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী সাঈদ আহমেদ রাজা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি