ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

‘মিথ্যা ছড়াতে বিদেশি এজেন্ট নিয়োগ কংগ্রেসের’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩, ২৬ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৬:১৪, ২৬ এপ্রিল ২০১৮

কংগ্রেস দেশে মিথ্যা তথ্য প্রচারের জন্য বিদেশি এজেন্ট ভাড়া করেছে বলে অভিযোগ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু তাই নয়, ধর্মের ভিত্তিতে সমাজে বিভক্তি ছড়াতে কংগ্রেস বিদেশি এজেন্টদের পেছনে হাজার হাজার কোটি ডলার ব্যয় করছে বলেও অভিযোগ করেন বিজেপির এই নেতা।

কর্নাটকের বিজেপি প্রার্থীদের সঙ্গে আলাপকালে নরেন্দ্র মোদি তাদের কংগ্রেসের গুজবে কান না দিতে সতর্ক করে দেন এবং নির্বাচনের দিন পর্যন্ত জনগণের সঙ্গে নিবিঢ় সম্পর্ক রেখে তাদের সঙ্গে সরাসরি যোগাযোগের উপর জোর দেন তিনি।

কংগ্রেসের সমালোচনা করে নরেন্দ্র মোদি বলেন, ‘আপনারা যদি দেখেন গত কয়েকটি নির্বাচনে কারা সফলতা পেয়েছে, দেখবেন মিথ্যা-গুজব যারা ছড়িয়েছে তারা খুব কমই সফলতা পেয়েছে। তারা নির্বাচনের আগে জনগণকে ললিপপ দেখিয়েছে, আর নির্বাচনের পর তারা তা ভুলে গেছে। আর এটাই হল কংগ্রেসের রাজনৈতিক আদর্শ। তারা নির্বাচনের আগে কিছু সম্প্রদায়ের আবেগ নিয়ে খেলা করে। নির্বাচনের পর ফের তারা আগের রূপে হাজির হয়, ভুলে যায় ওইসব সাধারণ মানুষদের।’

কংগ্রেস কখনোই তাদের কাজের জন্য জবাবদিহি করেনি দাবি করে তিনি বলেন, ‘কংগ্রেসের এ ধরণের জঘণ্য সংস্কৃতি যতদিন না পর্যন্ত দেশ থেকে নিশ্চিহ্ন হয়েছে, ততদিন পর্যন্ত ভারতীয় রাজনীতিতে পবিত্রতা আসবে না। গত ১০ বছর ধরেই দলটি মিথ্যা ছড়িয়ে যাচ্ছে। একের পর এক নির্বাচনে হারছে, আর মিথ্যা গুজব ছড়াচ্ছে।’

এদিকে কংগ্রেসের গুজবে কান না দিয়ে জনগণকে নির্বিগ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন মোদি। তিনি আরও বলেন, কংগ্রেস যে ইস্যুগুলো নিয়ে মিথ্যা ছড়াচ্ছে, তার ৯০ শতাংশ-ই ধর্মীয় বিভাজনের ভিত্তিতে করা। তাই তাদের কথায় কান দেওয়া যাবে না বলেও সতর্ক করেন এই নেতা। কংগ্রেসের এমন প্রচারণার বিরুদ্দে কর্নাটকের জনগণ ও বিজেপিকে দাঁড়াতে হবে বলেও মত দেন তিনি।

সূত্র: এনডিটিভি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি